প্রচ্ছদ / বিনোদন / নাটক বাড়িয়াল

নাটক বাড়িয়াল

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত বিজয় উৎসব ২০১৮ উপলক্ষ্যে ১৫ ডিসেম্বর রাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মীনারে দিগন্ত থিয়েটার সিলেটের ১৩ তম প্রযোজনার প্রথম প্রদর্শনী নাটক বাড়িয়াল মঞ্চায়ন হয়। নাটকটি রচনায় মো সাইফুর রাহমান চৌধুরী সুমন এবং নির্দেশনায় রচিত নাকিব চৌধুরী ছিলেন ।

বাড়িয়ালের অতিরিক্ত বাড়িভাড়া নেওয়ার প্রক্রিয়া থেকে শুরু হয় বাড়িয়াল এর গল্প…লোভী প্রকৃতির মানুষ বাড়িওয়ালা রমজান ব্যাপারী। বেশ কিছু ভাড়াটিয়ার সাথে অনেক দরকষাকষির পর একটি পরিবারকে তার বাড়িটা ভাড়া দেন ।সময়ের পরিক্রমায় দেখা যায় ঐ ভাড়াটিয়াই তার জীবনের সবচেয়ে বড় ক্ষতির কারন হয়ে দাড়ায়।
বাড়িওয়ালা রমজান ব্যাপারীর অতিরিক্ত লোভ তার জীবনের শেষ সম্বল টুকু কেড়ে নেয়। অতিরিক্ত ভাড়া আশায় কোন প্রকার তথ্য না নিয়ে এক জঙ্গি পরিবার কে ভাড়া দেন । এবং তারা তাদের পরিকল্পনা মাফিক ধর্মের গোরামি থেকে ধংসাত্ব কাজে লিপ্ত হয়ে দেশ এবং সমাজের ক্ষতি করার চেষ্টার বিরুদ্ধে ভাড়া দেওয়ার পুর্বে পরিচয় নিশ্চিত হয়ে ভাড়া প্রসানের বিষয় এখানে ফুটে উঠে।
নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করে
সৈয়দ বোরহান সুমন, দেবী রাজলক্ষি তালুকাদার, মাহমুদ উস সামাদ মারুফ, মোহাম্মদ আজিজুর রাহমান ,কামরুন নাহার সাওন, মিষ্টু পাল, মারজান, তাহসিন তাবাসুম সুচনা, আব্দুল আলী আকাশ,‌ মোশারাফ, রিগান, নয়ন প্রমুখ ।

About arthonitee

Check Also

শীতের শুরুতে কুয়াকাটায় ঘুরতে যাই

নাফিউর রহমান ইমন সকালে ঘুম ভাঙ্গলো কিছুটা বিরক্ত নিয়ে। সাড়ে আটটায় ক্লাস। কিছু বুঝে ওঠার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *