প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / শ্রীপুরে রেজিস্ট্রি অফিসে ব্যাপক অনিয়মের অভিযোগ

শ্রীপুরে রেজিস্ট্রি অফিসে ব্যাপক অনিয়মের অভিযোগ

আব্দুল বাতেন বাচ্চু (শ্রীপুর, গাজীপুর):

গাজীপুরের শ্রীপুরের সাব রেজিস্ট্রি অফিসার ও নকলনবীশের বিরুদ্ধে গেজেটভূক্ত জমির দলিল তৈরি ও সাইল জমিকে চালা জমি দেখিয়ে, জমির ধরন পরিবর্তন করে সরকারি রাজস্ব কর ফাঁকি দেয়ার তথ্য ফেইসবুকে ভাইরাল হয়েছে। ছায়া মানবি নামক একটি ফেইসবুক আইডি গত ২৮ নভেম্বর ২০১৮ ইং দুপুর ১:১৯ মিনিটে নকলনবীশ সোহেল ও ওমেদার কাজী জাহিদের নাম উল্লেখ করে অনিয়মের কথাগুলো পোস্ট করা হয়, যার সূত্র ধরে তথ্যানুসন্ধানে সাব রেজিস্টার সৈয়দ নজরুল ইসলাম, নকলনবীশ সোহেল ও ওমেদার কাজী জাহিদ হাসানের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের প্রমান পাওয়া যায়।
তথ্যানুসন্ধানে জানা যায়, ২০১৮ সালেই গেজেটভূক্ত জমির দলিল তৈরি করেছেন যার দলিল নাম্বার ৪৫৮৯,৪৫৯০,৪৫৯১ ও ৪৫৯২ এবং সাইল জমিকে চালা জমি দেখিয়ে জমির ধরণ পরিবর্তন করে রেজিস্ট্রি করেছেন যার দলিল নাম্বার ৪৫২৯ ও ২২৬৬ । আরও জানা যায়, নকলনবীশ সোহেল এজলাশে দাড়িয়ে বিভিন্ন রকম অজুহাত দেখিয়ে দলিল লেখক ও দাতা গ্রহিতার কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করে থাকে যা সম্পূর্ণ বেআইনি। উল্লেখিত বিষয়ে দোষীদের শাস্তি দাবী করেছেন উপজেলার বিভিন্ন শ্রেণীপেশার সচেতন মহল।

এ ব্যাপারে শ্রীপুরের সাব রেজিস্ট্রার সৈয়দ নজরুল ইসলাম প্রতিবেদক কে জানান, আমি কিছুক্ষণ পর আপনাকে জানাচ্ছি, কিছুক্ষণ পর তিনি বলেন, যারা কাগজপত্র দেখবেন তারা না থাকায় আজ জানানো সম্ভব হচ্ছে না। আমি আগামীকাল জানাতে পারবো। উল্লেখিত বিষয়ে জেলা রেজিস্টার মুন্সী মোখলেসুর রহমান জানান, গেজেটভুক্ত জমির দলিল তৈরি ও জমির ধরণ পরিবর্তন করার কোনও নিয়ম নেই, যদি এরকমটা করে থাকে তবে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

About akdesk1

Check Also

গৌরীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান খালেক মুন্সী আর নেই

শামীম খান (গৌরীপুর,ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল খালেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *