প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে জমাকৃত মনোনয়নের কাগজ পত্রে ত্রুটি থাকার কারনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল।

চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে জমাকৃত মনোনয়নের কাগজ পত্রে ত্রুটি থাকার কারনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল।

মামুন মোল্লা (চুয়াডাঙ্গা ):

নির্বাচন কমিশন কর্তৃক একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর দিন ধার্য করা হয়েছে। নির্বাচনে সারা দেশে বিভিন্ন দলের নেতা কর্মীরা মনোনয়ন সংগ্রহ করে জমা দিয়েছেন স্ব স্ব নির্বাচনী এলাকার রির্টানিং অফিসারের কার্যালয়ে। চুয়াডাঙ্গায় এবার দুটি সংসদীয় আসনে মোট ১৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।তার মধ্যে হলফনামায় স্বাক্ষর না থাকা ও ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রুটি থাকায় চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে জাকের পাটি, মুসলিমলীগ ও জামায়াতের প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। রোববার সকালে মনোনয়নপত্র যাচাই বাছাই এর ধার্য দিনে প্রার্থীদের উপস্থিতিতে তাদের মনোনয়ন বাতিল করেন জেলা রিটানিং অফিসার গোপাল চন্দ্র দাস।

মনোনয়নপত্র যাচাই বাছাই এর দিনে সকাল ৯টার আগেই চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে মনোনয়ণপত্র জমা দেওয়া প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে হাজির হন জেলা রিটানিং অফিসারের কার্যালয়ে। সকাল সাড়ে ৯টায় জেলা রিটানিং অফিসার গোপাল চন্দ্র দাস আনুষ্ঠানিকভাবে চুয়াডাঙ্গা-১ আসনে জমা পড়া ১১ জনের মনোনয়নপত্র পরীক্ষা নিরীক্ষা শুরু করেন। এ সময় হলফনামায় নিজের স্বাক্ষর না থাকায় জাকের পাটির প্রার্থী আলমাছ হোসেন ও মুসলিমলীগের প্রার্থী মেরিনা আক্তারের মনোনয়নপত্র দুটি বাতিল করেন।

পরে বেলা সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা-২ আসনে জমা পড়া ৭ জনের মনোনয়নপত্র পরীক্ষা নিরীক্ষা শুরু করেন জেলা রিটানিং অফিসার। এ আসনে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মও: রুহুল আমিন ও আরেক স্বতন্ত্র প্রার্থী নুর হাকিমের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করেন। স্বতন্ত্র পদে নির্বাচনের ক্ষেত্রে মোট ভোটারের ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে ত্রæটি থাকায় তাদের দুই জনের মনোনয়ন বাতিল করা হয়। যাচাই বাছাই শেষে জেলা রিটানিং অফিসার গোপাল চন্দ্র দাস জানান, হলফনামাসহ কাগজপত্রে দুটি থাকায় দুটি সংসদীয় আসনে চার জনের মনোনয়ণ বাতিল করা হয়েছে। তবে তারা চাইলে কমিশন বরাবরে আপিল করতে পারবেন। মনোনয়ন বাতিল হওয়ার পর তাৎক্ষানিক প্রতিক্রিয়ায় জামায়াত সমর্থিত স্বতন্ত্র পার্থী মওলানা রুহুল আমিন মুসলিমলীগের মনোনীত মেরিনা আক্তার ও অপর স্বতন্ত্র প্রার্থী নুর হাকিম আপিল করবেন বলে জানিয়েছেন।

About akdesk1

Check Also

গৌরীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান খালেক মুন্সী আর নেই

শামীম খান (গৌরীপুর,ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল খালেক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *