প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / মাদারীপুরে ৭ প্রার্থীর মনোনয়পত্র বাতিল

মাদারীপুরে ৭ প্রার্থীর মনোনয়পত্র বাতিল

এসএম আরাফাত হাসান (মাদারীপুর):

অঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুরের ৩টি আসনে বিএনপির এক প্রার্থীসহ ৭ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। তবে বাদ পড়া প্রার্থীরা অভিযোগ করেছেন, প্রভাবশালী প্রার্থীদের ভয়ে মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, মাদারীপুর-১ আসনে মনোনয়নপত্রে ভুল ও অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় বিএনপি মনোনীত প্রার্থী নাদিরা মিঠু, জাতীয় পার্টি মনোনীত জহিরুল ইসলাম মিন্টু, ইসলামি আন্দোলন বাংলাদেশের হাফেজ আবু জাফর ও জাকের পার্টির শাহ নেওয়াজের মনোনয়ন বাতিল করা হয়েছে।
মাদারীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা ও এমএ কাদের মোল্লার সমর্থিত ব্যক্তিদের ভুয়া সই-স্বাক্ষর আর মিথ্যা তথ্য দেয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়।
মাদারীপুর-৩ আসনে জাতীয় পার্টি মনোনীত এমএ খালেক হলফনামা জমা না দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। বাদ পড়া এসব প্রার্থীরা আগামী তিনদিনের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন।মাদারীপুর-২ আসনে বাদ পড়া স্বতন্ত্র প্রার্থী আল-আমীন মোল্লা জানান, আমরা তেমন কোন ভুল হয়নি। এক সমর্থকের স্বাক্ষর নেয়া হয়নি বলে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই অভিযোগ পুরোটাই মিথ্যা, সেই সমর্থক আমাকে স্বাক্ষর দিয়েছেন। আমার মনে হয়, কোন প্রভাবশালীর ভয়ে মনোনয়নপত্র বাতিল করেছেন রিটানিং কর্মকর্তা। আমি এই রায়ের বিরুদ্ধে আপিল করবো। তবে জেলা রিটার্নিং কর্মকর্তা ওয়াহিদুল ইসলাম জানান, অসঙ্গতিপূর্ণ তথ্য দেয়ায় মাদারীপুরের তিনটি আসনের মোট ৭ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবে। কোন দল বা ব্যক্তির পক্ষ নেয়া হয়নি।

About akdesk1

Check Also

চুনারুঘাট রঘুনন্দন পাহাড় থেকে উদ্ধার যুবতী হত্যার ক্লু উদঘাটন: সীমা হত্যার বর্ণনা দিল ঘাতক প্রেমিক

  নুর উদ্দিন সুমন : বন্ধুদের ধর্ষণের সুযোগ না দেয়ায় হত্যা করলো ঘাতক প্রেমিক আলমগীর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *