প্রচ্ছদ / রাজনীতি / তফসিল ঘোষণার সিদ্ধান্ত হতে পারে আজ

তফসিল ঘোষণার সিদ্ধান্ত হতে পারে আজ

আগামী সংসদ নির্বাচনের তফসিল কবে ঘোষণা করা হবে তা নির্বাচন কমিশনের (ইসি) আজকের (রোববার) সভায় চূড়ান্ত হতে পারে। বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদার সভাপতিত্বে এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানান।

তিনি জানান, রোববারের বৈঠকে তফসিল চূড়ান্ত হবে কি-না, তার সিদ্ধান্ত হবে। ডিসেম্বরের মধ্যে নির্বাচন করার প্রস্তুতি এখনও কমিশনের রয়েছে। সম্ভবত চলতি সপ্তাহেই তফসিল ঘোষণা হবে।

তিনি বলেন, প্রস্তুতিতে কোথাও সমস্যা আছে কি-না, তা নিয়ে শনিবারের কমিশন সভায় পর্যালোচনা করা হয়েছে। আরপিও সংশোধনের ফলে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের বিধান যুক্ত হয়েছে। এক্ষেত্রে অনলাইনে কীভাবে মনোনয়নপত্র দাখিল হবে, তার বিধিমালা বৈঠকে অনুমোদন দেয়া হয়েছে। ইভিএম ব্যবহারের বিধিমালা নিয়ে আলোচনা হয়েছে, রোববারের বৈঠকে চূড়ান্ত করা হবে।

এদিকে চলমান রাজনৈতিক সংলাপ শেষ না হওয়ার আগে তফসিল ঘোষণা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে শনিবার বিকেলে ইসিকে চিঠি দিয়েছেন ড. কামাল হোসেন। বিকেল সাড়ে ৪টার পর ওই চিঠি ইসি কার্যালয়ে পৌঁছায়।

About arthonitee

Check Also

দ্বিতীয় দিনে অাওয়ামী লীগের ফরম বিক্রি শুরু

একাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশগ্রহণের জন্য দ্বিতীয় দিনের মতো দলীয় ফরম বিতরণ শুরু হয়েছে। অাওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *