প্রচ্ছদ / জাতীয় / আল্লাহ নিজ হাতে আমাকে বাঁচিয়েছেন

আল্লাহ নিজ হাতে আমাকে বাঁচিয়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার চলার পথ এত সহজ ছিল না। কখনও বোমা, কখনও বুলেট, আবার কখনও গ্রেনেডের হাত থেকে বেঁচে এসেছি। আল্লাহ নিজে হাতে তুলে আমাকে বাঁচিয়েছেন। আমার মনে হয় বাংলাদেশের উন্নয়নের জন্য আমাকে বাঁচিয়ে রেখেছেন।

আজ (বৃহস্পতিবার) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩২১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আগামীতে এই বাংলাদেশের মানুষ মর্যাদার সঙ্গে বসবাস করবে। আমরা দিন-বদলের সনদ ও ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ঘোষাণা দিয়েছিলাম, তা বাস্তবায়ন করতে পেরেছি। আজ দেশের ৫৬টি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্থানীয় লোকজনদের সঙ্গে কথা বলছি, তারা আমার সঙ্গে কথা বলছেন, বক্তব্য দিচ্ছেন সামনা-সামনি। এটাই ডিজিটাল বাংলাদেশ।

বিদ্যুতের উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালের চেয়ে বিদ্যুৎ উৎপাদন ৪ গুণ বেড়ে এখন ২০ হাজার ৪৩০ মেগাওয়াটে পৌঁছেছে। বর্তমানে ৯২ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছেন, যা ২০০৯ সালের পূর্বে মাত্র ৪৭ শতাংশ ছিল। আমরা একই সময়ে ২ কোটি ৩ লাখ গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়েছি।

তিনি বলেন, সরকার ৫৩ লাখ সোলার হোম সিস্টেমের মাধ্যমে দুই কোটিরও বেশি মানুষকে বিদ্যুতের আওতায় নিয়ে এসেছে। বর্তমানে ১৩ হাজার ৬৫৪ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ৫৫টি বিদ্যুৎকেন্দ্র নির্মাণাধীন রয়েছে। এ ছাড়া ৭ হাজার ৪৬১ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন আরও ২৩টি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য টেন্ডার আহ্বানের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। সরকার ২০ হাজার ১৫৬ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ১৯টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপনেরও পরিকল্পনা গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে প্রত্যেক গৃহে বিদ্যুৎ সংযোগ নিশ্চিতের লক্ষ্যে সরকার একটি পরিকল্পনা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের যে উন্নয়ন কাজ হচ্ছে তাতে ব্যাপকহারে কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও মন্তব্য করেন তিনি। আরও উন্নয়নের জন্য তিনি নৌকা প্রতীকে ভোটও চান।

About arthonitee

Check Also

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সফল করার জন্য বাংলাদেশি জনগণের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সফল করার জন্য বাংলাদেশি জনগণের প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। তবে নির্বাচন নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *