প্রচ্ছদ / জাতীয় / দু’শ উপহার নিয়ে শুক্রবার ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

দু’শ উপহার নিয়ে শুক্রবার ময়মনসিংহ যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিভাগে উন্নিত করার পর প্রথমবারের মতো আগামীকাল শুক্রবার (২ নভেম্বর) ময়মনসিংহ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউস মাঠ থেকে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ভিত্তিপ্রস্তর স্থাপনসহ আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত এক সফরসূচিতে বিষয়টি জানা গেছে।

এর আগে ২০১৬ সালের ১৩ অক্টোবর দেশের ৮ম বিভাগ হিসেবে ময়মনসিংহকে উন্নীত করার পর থেকেই প্রধানমন্ত্রীর অপেক্ষায় ছিলেন ময়মনসিংহবাসী। এরপর সম্প্রতি ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে রূপান্তর করে গেজেট প্রকাশ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতার আনন্দে উদ্বেলিত নগরবাসী।

যদিও চলতি বছরের ৫ এপ্রিল, ১২ এপ্রিল ও ১১ অক্টোবর প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফরসূচির কথা থাকলেও পরবর্তীতে তা স্থগিত করা হয়।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বিভাগীয় শহরের সর্বত্রই এখন সাজ সাজ রব। শহরের প্রতিটি সড়ক সংস্কার ও মেরামত চলছে জোরেশোরে। একদিকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নিজের প্রার্থিতা প্রকাশ অন্যদিকে প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে সড়ক-মহাসড়কে চলছে বর্ণিল তোরণ নির্মাণ ও দেয়াল লিখনের কাজ।

ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে সড়ক-মহাসড়ক ও শহরের প্রধান প্রধান সড়ক ছেয়ে গেছে মনোনয়ন প্রত্যাশী ও দলীয় নেতাদের রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুনে। প্রতিদিনই সার্কিট হাউসের জনসভাস্থল পরিদর্শন করছেন কেন্দ্রীয় নেতারা। নানা প্রস্তুতিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন বিভাগ ও জেলা প্রশাসনের কর্তাকর্তাসহ বিভিন্ন দফতর।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, দেশের অষ্টম বিভাগ স্থাপনের পর এই প্রথম প্রধানমন্ত্রী ময়মনসিংহ সফরে আসছেন। প্রধানমন্ত্রীর সফরের খবর শুনে সর্বস্তরের মানুষের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধির আগ্রহে অপেক্ষা করছেন ময়মনসিংহের মানুষ। এদিন বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন নেত্রী।

 

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সফরকালে ঐতিহাসিক সার্কিট হাউস মাঠ থেকে ব্রহ্মপুত্র নদের ওপারে নতুন আধুনিক বিভাগীয় শহরের বিভিন্ন স্থাপনা ও দফতরের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভাগের চারটি জেলার ৬৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৮২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে ঐতিহাসিক সার্কিট হাউস মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় লাখো জনতার ঢল নামবে। সারাদেশে বর্তমান সরকারের উন্নয়নের জোয়ারকে স্বাগত জানাতে এবং নৌকায় সমর্থন জানাতে এই অঞ্চলের বিভিন্ন জেলা থেকে কয়েক লাখ মানুষের সমাগম হবে।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ব্রক্ষপুত্র নদের ওপারে নতুন বিভাগীয় শহর গড়ে তোলার ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়াও বিভাগীয় কমিশনার কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউস, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহররক্ষা বাঁধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালিতে ব্রহ্মপূত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের শতাধিক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন। এরপর বিকেল সাড়ে ৩টায় সার্কিট হাউস মাঠে জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

About arthonitee

Check Also

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রদানের ক্ষেত্রে ছোট নেতা, বড় নেতা দেখা হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *