প্রচ্ছদ / জাতীয় / ড. কামালের নেতৃত্বে সংলাপে যাচ্ছেন ফখরুলরা

ড. কামালের নেতৃত্বে সংলাপে যাচ্ছেন ফখরুলরা

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৬ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেবে। বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ সংলাপ হবে জাতীয় ঐক্যফ্রন্টের।

মঙ্গলবার বিকেলে মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে একথা বলেন ঐক্যফ্রন্টের মুখপাত্র আ স ম আব্দুর রব।

তিনি বলেন, সংলাপে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস এবং গয়েশ্বর চন্দ্র রায় থাকতে পারেন। এছাড়া গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য এবং ঐক্য প্রক্রিয়া থেকে প্রতিনিধিরা সংলাপে অংশ নেবেন।

আ স ম রব বলেন, সংলাপে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ৭ দফার ভিত্তিতে অালোচনা হবে। আমরা সংলাপের আহ্বান করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলাম। তিনি আমাদের প্রস্তাবে সাড়া দিয়ে গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন। সংলাপে দেশ ও গণতন্ত্রের স্বার্থে অালোচনা হতে হবে। সংসদ নির্বাচনকে সামনে রেখে যেন গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে এটা নিয়ে আলোচনা হবে। এরপর আমরা পরবর্তীতে রাজশাহী, বরিশালসহ পুরো দেশে জনসভা করবো। সুশীল সমাজ, ওলামা মাশায়েখ, পেশাজীবীদের সঙ্গেও আমাদের বৈঠক হবে।

টানা দুই মামলায় বেগম খালেদা জিয়ার সাজা হওয়া নিয়ে রব বলেন, খালেদা জিয়া তিন তিন বারের প্রধানমন্ত্রী। মাত্র দুই কোটি টাকার জন্য তিনি যে মামলার শিকার তা অন্যায়। তার বিরুদ্ধে রায় রাজনৈতিক প্রতিহিংসাবশত। এটা চলতে পারে না। সংলাপ ব্যর্থ হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

ড. কামাল হোসেনের সঙ্গে আলোচনা ছাড়া কেউ কিছু বললে সেটা ঐক্যফ্রন্টের বক্তব্য হবে না বলেও জানান তিনি।

খোলা মন নিয়ে সংলাপ হলে আমরা আশাবাদী। বিএনপি সংলাপ নিয়ে অাশাবাদী নয় এমন বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে বৈঠক থেকে বের হয়ে মাহমুদুর রহমান মান্না একথা বলেন।

About akdesk1

Check Also

মসজিদে গিয়ে সাত ইয়াবা ব্যবসায়ীর আত্মসমর্পণ!

চট্টগ্রাম মহানগরে মাদকবিরোধী অভিযানের মাঝেই মসজিদে গিয়ে মুসল্লিদের সামনে আত্মসমর্পণ করেছেন ৭ ইয়াবা ব্যবসায়ী। শুক্রবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *