প্রচ্ছদ / খেলা / পিসিবির ক্রিকেট কমিটিতে ওয়াসিম আকরাম-মিসবাহরা

পিসিবির ক্রিকেট কমিটিতে ওয়াসিম আকরাম-মিসবাহরা

পাকিস্তানের নতুন ক্রিকেট কমিটিকে দেয়া হচ্ছে শক্ত ক্ষমতা। দেশের ক্রিকেটের সব কিছু দেখভাল করার বিস্মৃত দায়িত্ব পাচ্ছে এই কমিটি। যে কমিটির প্রধান সাবেক ওপেনার মহসিন খান। কমিটির সদস্য হিসেবে যুক্ত করা হয়েছে ওয়াসিম আকরাম, মিসবাহ উল হকের মতো কিংবদন্তিকেও।

ওয়াসিম আকরাম, মিসবাহ উল হকের সঙ্গে কমিটির সদস্য হিসেবে থাকছেন পাকিস্তানের নারী ক্রিকেটার উরুজ মমতাজ। সাবেক তিন ক্রিকেটার- মুদাসসর নজর, জাকির খান, হারুন রশিদ থাকবেন প্রশাসনিক দায়িত্বে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি জানিয়েছেন, দেশের ক্রিকেটে এমন কোনো ঘটনা নেই যা দেখভাল করবে না এই কমিটি। বছরে তিনবার মিলিত হবেন কমিটির সদস্যরা।

কমিটির অন্যতম ক্ষমতার মধ্যে থাকবে, নির্বাচক কমিটির সদস্য বাছাই করা। তবে অনেক ক্ষমতা দেয়া হলেও এই কমিটি কোনো ধরণের স্বজনপ্রীতি বা পক্ষপাতিত্ব করবে না বলেই সবাইকে আশ্বস্ত করেছেন মহসিন খান।

পিসিবির সিদ্ধান্তে ভীষণ খুশি ওয়াসিম আকরাম। পিসিবি চেয়ারম্যান এহসান মানিকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, ‘মানুষ আমাকে প্রায়ই জিজ্ঞেস করে, কেন আমি কোচিংয়ে আসি না। বিশেষ করে ৮-১০ বছরের অভিজ্ঞতা থাকার পরও কেন আমি এটা করছি না। আসলে পাকিস্তান ক্রিকেটের উন্নতিতে কাজ করার জায়গা খুঁজছিলাম। বিশেষ করে প্রথম শ্রেণির কাঠামোর উন্নতির জন্য।’

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের মান নিয়ে অনেক সমালোচনা রয়েছে। মিসবাহও মনে করছেন, কমিটিতে জায়গা পাওয়ায় এখন এটি নিয়ে কাজ করতে পারবেন, ‘আমাদের অভিজ্ঞতা শেয়ার করে বোর্ডকে পরামর্শ দেয়ার ভালো সুযোগ এটা। উন্নতির জন্য এটা খুব দরকার।’

About arthonitee

Check Also

গ্রেফতারের আগে অনুমতির বিধান রেখে আইন পাস

সরকারি কর্মচারীরা ফৌজদারি অপরাধ করলে তাদের গ্রেফতারের আগে সরকার বা নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি নেয়ার বিধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *