প্রচ্ছদ / আন্তর্জাতিক / ট্রাম্পকে শক্তিশালী প্রতিশোধের হুমকি সৌদির

ট্রাম্পকে শক্তিশালী প্রতিশোধের হুমকি সৌদির

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হুমকির জবাবে পাল্টা হুমকি দিয়েছে সৌদি অারব। একই সঙ্গে সৌদির বিরুদ্ধে কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হলে তার প্রতিশোধ নেয়ারও ঘোষণা দিয়েছে দেশটি। রোববার সৌদির সরকারি এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সরকারি সংবাদসংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবকে খাটো করে দেখার চেষ্টা এবং যে কোনো ধরনের হুমকি পরোয়া করে না রিয়াদ। এই হুমকি অর্থনৈতিক নিষেধাজ্ঞা অথবা রাজনৈতিক চাপপ্রয়োগ অথবা মিথ্যা অভিযোগের পুনরাবৃত্তি হোক না কেন।

এতে বলা হয়েছে, এ সমস্ত প্রচেষ্টা ইসলামিক ও আন্তর্জাতিক বিশ্বে এবং আরবে সৌদি আরবের দৃঢ় অবস্থানকে টলাতে পারবে না। আমরা বিশ্বাস করি, সৌদি আরবের বিরুদ্ধে এ ধরনের নিরর্থক প্রচেষ্টার চূড়ান্ত পরিণতি তার পূর্বসূরীদের মতো ব্যর্থ হবে।

তুরস্কে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর রাজপরিবারের কট্টর সমালোচক সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় সৌদি আরবকে কঠোর শাস্তি দেয়া হবে বলে হুমকি দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের এ হুমকির জবাবে সৌদি আরব বলছে, সৌদির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হলে শক্তিশালী উপায়ে তার প্রতিশোধ নেয়া হবে। বিবৃতিতে সৌদি আরব বলছে, রাজতন্ত্রের বিরুদ্ধে যেকোনো ধরনের ব্যবস্থা নেয়া হলে তার প্রতিশোধ এমন শক্তিশালী উপায়ে নেয়া হবে; যা অতীতে কেউ দেখেনি।

About arthonitee

Check Also

জীবন যুদ্ধে হেরে গেল ইয়েমেনের শিশু আমাল

যুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদের মুখ হয়ে ওঠা ইয়েমেনের শিশু আমাল হুসেন শেষ পর্যন্ত জীবন যুদ্ধে কাছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *