প্রচ্ছদ / শেয়ার বাজার / ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করবে বিএসইসি

‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক
আগামী ৭-১০ অক্টোবর বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপন করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ লক্ষ্যে বিএসইসি বিভিন্ন ধরনের কর্মসূচি হাতে নিয়েছে বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান।
তিনি জানান, বিএসইসির পক্ষ থেকে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ৪ অক্টোবর সংবাদ সম্মেলন করে এ বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে।
গুজবভিত্তিক বিনিয়োগের বদলে যথাযথ আর্থিক শিক্ষার মাধ্যমে সচেতন বিনিয়োগে সাধারণ বিনিয়োগকারীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে গত বছর প্রথমবারের মতো ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ পালন করে ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশন (আইওএসসি)।
গত বছরের ধারাবাহিকতায় এবারও ১-৭ অক্টোবর সপ্তাহব্যাপী বিভিন্ন ধরনের প্রশিক্ষণমূলক অনুষ্ঠানের আয়োজন করার ঘোষণা দিয়েছে আইওএসসি।
এ বিষয়ে ‘আইওএসসি’ চেয়ারম্যান বিবৃতিতে জানিয়েছেন, ওয়ার্ল্ড ইনভেস্টর সপ্তাহটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সপ্তাহ। সপ্তাহজুড়েই বিনিয়োগকারীদের বিভিন্ন ধরনের শিক্ষা দেয়া হয়। যাতে তারা বুঝে শুনে বিনিয়োগ করতে পারেন। যার মাধ্যমে বিনিয়োগকারীরা নতুন করে শক্তি সঞ্চার করে বিনিয়োগে আগ্রহী হন এবং সঠিক জায়গায় বিনিয়োগ করতে পারেন।
গত বছর বিশ্বের প্রায় ৮০টি দেশ আইওএসসি’র সঙ্গে একাত্মতা ঘোষণা করে দিবসটি পালন করা হয়।

About arthonitee

Check Also

শেয়ার দিয়ে এনআরবি ব্যাংকের ঋণ পরিশোধ করলো সুহৃদ

নিজস্ব প্রতিবেদক এনআরবি ব্যাংকের কাছ থেকে নেয়া ঋণের অর্থ শেয়ার দিয়ে পরিশোধ বা সমন্বয় করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *