প্রচ্ছদ / খেলা / কোহলি ইন, রোহিত-ধাওয়ান আউট

কোহলি ইন, রোহিত-ধাওয়ান আউট

স্পোর্টস ডেস্ক
সদ্য সমাপ্ত এশিয়া কাপে দু’জনই সর্বোচ্চ রান সংগ্রাহক। শিখর ধাওয়ান করেছেন ২টি সেঞ্চুরি। রান এসেছে তার ব্যাট থেকে ৩৪২। রোহিত শর্মা একটি সেঞ্চুরি এবং ২টি হাফ সেঞ্চুরি সহ করেছেন ৩১৭ রান। তবুও, চলতি মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ দেয়া হলো শিখর ধাওয়ান এবং রোহিত শর্মাকে। এশিয়া কাপ মিস করে আবারও দলে ফিরে এলেন অধিনায়ক বিরাট কোহলি। সঙ্গে নেতৃত্বের আর্মব্যান্ডও উঠছে তার হাতে।
রোহিত শর্মাকে দলে না রাখায় যারপরনাই বিস্মিত সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কলকাতার মহারাজ এ ব্যাপারে নিজের অসন্তোষ কথা প্রকাশ করে টুইটারে লেখেন, ‘টেস্ট দলে যখনই রোহিতের নাম চোখে পড়ে না, তখনই অবাক হই। তবে রোহিতের টেস্ট দলে আসা আর বেশি দূরের নয়।’
ভারতীয় টেস্ট দলে প্রথমবারের জন্য দরজা খুলে গেল মায়াঙ্ক আগরওয়ালের। গত মৌসুমে রঞ্জি ট্রফিতে ৮ ম্যাচে ১১৬০ রান করেছিলেন বেঙ্গালুরুর এই ব্যাটসম্যান। দুরন্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে সুযোগ ঘটে গেলো তার।
মায়াঙ্ক টেস্ট দলে সুযোগ করে নেওয়ায় ওপেনিংয়ে লোকেশ রাহুলের সঙ্গী কে হবেন, তা নিয়ে শুরু হয়েছে জ্বল্পনা-কল্পনা। কারণ তালিকায় রয়েছে অনূর্ধ্ব-১৯ দলনেতা পৃথ্বী শ’র নাম। ইংল্যান্ড সিরিজের মাঝপথে মুরালি বিজয়ের বদলি হিসেবে উড়িয়ে নেওয়া হয়েছিল তাকে। ওই সিরিজে মাঠে নামার সুযোগ না পেলেও ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলে রাখা হয়েছে পৃথ্বী’কে।
এশিয়া কাপে বিশ্রামে থাকলেও দেশের মাটিতে ক্যারিবীয়দের বিরুদ্ধে মাঠে ফিরলেন অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়ক ছাড়াও ব্যাটিং অর্ডারে দলের গুরুদায়িত্ব থাকবে চেতেশ্বর পুজারা এবং আজিঙ্কা রাহানের উপর। এছাড়াও ইংল্যান্ড সিরিজের দল থেকে রয়েছেন হনুমা বিহারী এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত।
বোলিংয়ে স্পিন বিভাগে অভিজ্ঞ অশ্বিন, জাদেজার সঙ্গে রয়েছেন তরুণ কুলদীপ যাদব। পেস বিভাগে মোহাম্মদ শামি, উমেশ যাদব, শার্দুল ঠাকুরের সঙ্গে টেস্ট দলে নতুন মুখ মোহাম্মদ সিরাজ। আগামী ৪ অক্টোবর রাজকোটে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হতে চলেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের ভারতীয় দল
বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, পৃথ্বী শ, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

About akdesk1

Check Also

অনেক নাটকীয়তার পরে একাদশে টিকলেন সৌম্যই

ইনিংস সূচনা করবেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস- এ ব্যাপারে আগে থেকেই নিশ্চিত করে রেখেছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *