প্রচ্ছদ / শিক্ষাঙ্গন / জাতীয়করণ হলো আরও ২৫ মাধ্যমিক বিদ্যালয়

জাতীয়করণ হলো আরও ২৫ মাধ্যমিক বিদ্যালয়

দেশের আরও ২৫টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছে সরকার। ২৭ সেপ্টেম্বর এ সংক্রান্ত আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বিদ্যালয়গুলো হচ্ছে মৌলভীবাজারের জুড়ী মডেল উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর কবিরহাট মডেল উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের পোমরা বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়, দিনাজপুরের বিরল পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, পটুয়াখালীর দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়, বরগুনার তালতলী মডেল মাধ্যমিক বিদ্যালয়, ফরিদপুরের আলফাডাঙ্গা আরিফুজ্জামান (মডেল) পাইলট উচ্চ বিদ্যালয়, ঝালকাঠির নলছিটি মার্চেন্টস মডেল মাধ্যমিক বিদ্যালয়, নরসিংদীর বেলাব পাইলট মডার্ন মডেল হাই স্কুল, নরসিংদীর চরসিন্দুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়, ফেনীর পরশুরাম মডেল পাইলট হাই স্কুল, শেরপুরের তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, নোয়াখালীর সোনাইমুড়ি মডেল উচ্চ বিদ্যালয়, রংপুরের মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জের দোয়ারাবাজার মডেল উচ্চ বিদ্যালয়, ঢাকার ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ, ঢাকার জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, ঢাকার নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, গাজীপুরের কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জের আড়াইহাজার পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইলের যদুনাথ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, মুন্সীগঞ্জের সোনারং পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর এম এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এবং কুমিল্লার নাঙ্গলকোট এ আর মডেল উচ্চ বিদ্যালয় ।

যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই, সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করছে সরকার। এরই ধারাবাহিকতায় এসব বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, সরকারি হওয়া এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না।

About arthonitee

Check Also

এমবিবিএস ভর্তি পরীক্ষা : সাড়ে ৯টার মধ্যে প্রবেশ বাধ্যতামূলক

আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য এমবিবিএস ভর্তি পরীক্ষার দিন অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *