প্রচ্ছদ / খেলা / কখনো ভাবিনি পাকিস্তান ক্রিকেটে এমন দিন দেখব : ওয়াসিম

কখনো ভাবিনি পাকিস্তান ক্রিকেটে এমন দিন দেখব : ওয়াসিম

স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপ শুরুর আগে পাকিস্তান ক্রিকেট দলকে ভাবা হচ্ছিলো টুর্নামেন্টের হট ফেবারিট। দুর্দান্ত পেস আক্রমণের সাথে তরুণদের নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ সমীহ আদায় করেছিল প্রতিপক্ষ দলগুলোর। কিন্তু টুর্নামেন্ট শুরু হতেই বদলে গেল সবকিছু। হট ফেবারিট পাকিস্তানকে এখন মনে হচ্ছে সাদামাটা দল।
এশিয়া কাপে এখনো পর্যন্ত চার ম্যাচ খেলা পাকিস্তানের জয় মাত্র দুটিতে। তাও কিনা আফগানিস্তান ও হংকংয়ের মতো দলের সাথে। ভারতের বিপক্ষে দুই ম্যাচেই স্রেফ উড়ে গিয়েছে সরফরাজ আহমেদের দল। এখন বাংলাদেশের বিপক্ষে ম্যাচের ফলাফলের উপর নির্ভর করছে পাকিস্তানের ফাইনাল খেলার ভাগ্য।
ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে ৮ উইকেট ও পরে সুপার ফোরের ম্যাচে তারা হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে। চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নিজ দেশের এমন হার মানতেই পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম। নিজ দেশের ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের সমালোচনার তীরে বিদ্ধ করেন সাবেক এ পেসার।
তিনি বলেন, ‘আমি পাকিস্তানের হয়ে ২০ বছর খেলেছি। আমি আমার জীবনে কখনো কল্পনাও করিনি যে এমন দিন দেখতে হবে। তারা স্রেফ উড়ে গেছে। এক পেশে খেলে জিতেছে ভারত। আমাদের উচিৎ র‍্যাংকিংয়ের নিচের দলগুলোর বিপক্ষে কম খেলা। আমিও ক্রিকেটের বিশ্বায়ন চাই, তবে সেটি ঘন ঘন খেলে নয়। জিম্বাবুয়েতে গিয়ে ৫ ওয়ানডে, ৩ টি-টোয়েন্টি খেলার ফায়দা কি? এসব ম্যাচে সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে আমাদের খেলোয়াড়দের কোনো লাভ নেই। ফলে তারা যখন শক্তিশালী বোলিং লাইনআপ, ব্যাটিং লাইনআপের বিপক্ষে নামে তখন তারা চাপে পড়ে যায়। আমাদের উচিৎ নিজেদের শক্তিমত্তা বাড়ানো। প্রতিপক্ষের মাঠে গিয়ে বেশি বেশি ম্যাচ খেলা।’

About arthonitee

Check Also

ব্যালন ডি’অর তালিকায় রিয়ালের আধিপত্য

২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারের (ব্যালন ডি’অর) জন্য ৩০ জনের তালিকা ঘোষণা করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *