প্রচ্ছদ / খেলা / হাথুরুর সঙ্গে কোন্দলের জেরেই দল থেকে বাদ ম্যাথিউজ!

হাথুরুর সঙ্গে কোন্দলের জেরেই দল থেকে বাদ ম্যাথিউজ!

স্পোর্টস ডেস্ক
এশিয়া কাপে ব্যর্থতার কারণে শ্রীলঙ্কার যতটা না টালমাটাল অবস্থা, তার চেয়ে বেশি যেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ইস্যুতে। এশিয়া কাপে ব্যর্থতার দায় কাঁধে দিয়ে তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। যে ঘটনার পর কোচ চন্ডিকা হাথুরুসিংহের দিকে আঙুল তুলেন লঙ্কান অলরাউন্ডার। তাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে বলেই দাবি করেন তিনি। তবে এই ‘পাঁঠা’ বানানোর কাজটা সেখানেই থামেনি। কোচ-নির্বাচকদের সমালোচনা করার একদিন পর ওয়ানডে দল থেকে জায়গা হারালেন ম্যাথিউজ। ফিটনেসের দোহাই দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দল থেকে বাদ দেয়া হয়েছে সদ্য নেতৃত্ব হারানো এই অলরাউন্ডারকে। ম্যাথিউজও চুপ থাকেননি। নির্বাচকদের তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন ফিটনেস টেস্ট নেয়ার জন্য।
ইংল্যান্ড সিরিজের জন্য এখনও শ্রীলঙ্কার ওয়ানডে দল আনুষ্ঠানিকাবে ঘোষণা করা হয়নি। তবে ক্রীড়া মন্ত্রণালয়ে খেলোয়াড়দের নাম পাঠানো হয়ে গেছে। ম্যাথিউজ তাতে নেই। শেষ মূহুর্তে তার অন্তর্ভূক্তিরও সম্ভাবনা দেখা যাচ্ছে না। ম্যাথিউজের ফিটনেস নিয়ে অবশ্য উদ্বেগটা আগেই ছিল। শুক্রবার যে মিটিংয়ে কোচ হাথুরু আর নির্বাচকরা যখন তাকে নেতৃত্ব ছেড়ে দেয়ার জন্য চাপ দেন, সেখানেও লঙ্কান অলরাউন্ডারের ফিটনেস নিয়ে কথা হয়েছে।
পায়ের চোটের কারণেই আপাতত শুধু বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে দলে খেলেছেন ম্যাথিউজ। এশিয়া কাপে রান নেয়ার সময় তাকে বেশ সংগ্রাম করতে দেখা গেছে, তার সঙ্গে দুইজন ব্যাটসম্যান রানআউটও হয়েছেন। তবে শতভাগ ফিট না থাকলেও ওয়ানডে ব্যাটিংয়ে বেশ ধারাবাহিক ছিলেন ম্যাথিউজ। ২০১৭ সালের শুরু থেকে এই ফরমেটে ২২ ইনিংসে ৫৯.২০ গড়ে ৮৮৮ রান করেছেন তিনি। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজেও পাঁচ ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

About arthonitee

Check Also

ব্যালন ডি’অর তালিকায় রিয়ালের আধিপত্য

২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারের (ব্যালন ডি’অর) জন্য ৩০ জনের তালিকা ঘোষণা করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *