প্রচ্ছদ / খেলা / তামিমকে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

তামিমকে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দারুণ ফর্মে ছিলেন ওপেনার তামিম ইকবাল। এশিয়া কাপকে সামনে রেখে দীর্ঘদিন ধরে নিজেকে প্রস্তুত করছিলেন তিনি। ঈদ-উল ফিতরের সময় বাড়িতেও যাননি। ঈদ-উল আজহার সময় গেলেও দ্রুত ফিরে এসেছেন এবং নিজেকে নিয়োজিত রেখেছিলেন অনুশীলনে।
কিন্তু সেই তামিমই কি-না, দলের সঙ্গে অনুশীলন ক্যাম্পে চোট পান ডান হাতের আঙ্গুলে। এশিয়া কাপ শুরুর আগে তাকে নিয়ে শঙ্কা কম ছিল না। তারওপর, ভিসা জটিলতার কারণে আরব আমিরাত যেতেও বেশ ভুগতে হয়েছিল তাকে।

কিন্তু ভাগ্য খারাপ হলে যা হয়, উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের দ্বিতীয় ওভারেই সুরঙ্গা লাকমালের বল ঠেকাতে গিয়েছিলেন তামিম। বল গিয়ে আঘাত করে তার বাম হাতের কব্জিতে। গ্লাভসে না লেগে, যে জায়গাটা একটু বেশি উন্মুক্ত থাকে, সেখানেই আঘাত হানে বল। সঙ্গে সঙ্গে তাকে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। সেখান থেকে হাসপাতালে।
স্ক্যান করে দেখা গেলো, তামিমের হাতে চিড় ধরা পড়েছে। এশিয়া কাপের বাকি ম্যাচগুলোতে আর খেলতেই পারবেন না তিনি। হাসপাতাল থেকে মাঠে ফিরে এলেন তামিম। টিভি ক্যামেরা তার দিকে বার বার ফিরে যাচ্ছিল। দেখা গেলো স্লিংয়ে ঝোলানো হাত।
অন্যদিকে মাঠে একা লড়াই করছেন মুশফিক। তার সঙ্গীরা সব একে একে আউট। এমন সময় সবাইকে অবাক করে দিয়ে ভাঙা হাত নিয়েই মাঠে নেমে গেলেন তামিম ইকবাল। সেই লাকমালকেই মোকাবেলা করলেন আরও একটি বল। একহাতে ব্যাট করলেন তিনি। এমন দৃশ্য দেশে চারদিকে প্রশংসাবৃষ্টি। তামিম ভাসছেন প্রশংসা বন্যায়।
শেষ পর্যন্ত বিসিবি থেকে অফিসিয়ালি ঘোষণা করা হলো তামিমকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত চার মাস। এ পরিস্থিতিতে দুবাই বসে থেকে লাভ নেই। তামিম চলে আসলেন দেশে। মঙ্গলবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামেন তিনি। তামিমের খোঁজ নিতে আজ (বুধবার) দুপুরেই তাকে ফোন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোন করে তার হাতের ইনজুরির খোঁজ নেন। শারীরিক অবস্থার কথা জিজ্ঞাসা করেন।
এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তামিমকে ফোনে বলেন, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করেছ। নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই।’ ওই দিনের ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিম ইকবালকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।
এ সময় প্রধানমন্ত্রী তামিম ইকবালকে প্রয়োজনে বিদেশে গিয়ে চিকিৎসা করানোর জন্য তাগিদ দেন। এমনকি কুণ্ঠাবোধ না করে যে কোনো বিষয় তাকে জানানোর কথাও বলেন প্রধানমন্ত্রী।

 

About akdesk1

Check Also

ব্যালন ডি’অর তালিকায় রিয়ালের আধিপত্য

২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারের (ব্যালন ডি’অর) জন্য ৩০ জনের তালিকা ঘোষণা করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *