প্রচ্ছদ / খেলা / দেশে ফিরলেন বিষন্ন তামিম

দেশে ফিরলেন বিষন্ন তামিম

ঘড়ির কাটায় সময় তখন ঠিক বিকেল ৫টা বেজে ৩০ মিনিট। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জের বাইরে অগনিত সংবাদমাধ্যমের ভিড়। উৎসুক জনতারও কমতি নেই। বিমানবন্দরের নিরাপত্তারক্ষী থেকে শুরু করে লাউঞ্জের কর্মকর্তা কর্মচারীরাও তাকে একনজর দেখতে সংবাদ মাধ্যম কর্মীদের সঙ্গে ভীড় জমিয়েছেন। এশিয়া কাপের প্রথম ম্যাচে একহাতে ব্যাটিংয়ের বীরোচিত যে কীর্তি তিনি দেখিয়েছেন তাতে এমন ভীড় অস্বাভাবিক কিছু নয়।
অবশেষে সকলের অপেক্ষার অবসান ঘটিয়ে মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ৫টা ৪৭ মিনিটে বেরিয়ে এলেন লাল সবুজের সেই বীর-তামিম ইকবাল।
যেন অন্য এক তামিম। ১৫ সেপ্টেম্বরের ম্যাচে দুবাইয়ে লঙ্কানদের বিপক্ষে ওমন বীরত্বের ইনিংস খেলেও চোখে মুখে তার হাসির লেশ মাত্র নেই। ভীষণ গুরুগম্বীর। মনে হচ্ছিলো কেউ যেন হাসি খুশিতে ভরা অবয়বে বিষন্নতার কালিমা লেপ্টে দিয়েছেন। কারণটাও যে অনেক বড় বেদনার। এশিয়া কাপের চলতি আসরটি শুরু হতে না হতেই শেষ হয়ে গেছে তার। দেড় মাসের মতো থাকতে হবে মাঠের বাইরে।
কব্জিতে আপাতত অস্ত্রোপচার লাগছে না তাই কিছুটা স্বস্তি। কিন্তু শেষ পর্যন্ত যে করতে হবে না তার নিশ্চয়তা এখনও মেলেনি। আগামি দুই সপ্তাহ বিশ্রামের পর যদি হাড়ের জোরা ঠিকমতো লাগে তাহলে রক্ষা। না হলে ছুঁরি কাচির নিচে যেতেই হবে তাকে।
হাত নিয়ে লাউঞ্জ থেকে হেঁটে সংবাদমাধ্যমের সামনে আসতেই টেলিভিশন ক্যামেরার আলোয় ভেসে গেল পুরো ফ্লোর। ফটো সাংবাদিকদের ক্লিকক্লিক ধ্বনিতে মুখরিত হলো পুরো চত্বর। কিন্তু একচিলতে হাসি তার মুখের ভেতর থেকে বেরিয়ে এল না!
শরীর, বিষন্ন মন তারপরেও বাধ্যগত ছাত্রের মতো দাঁড়িয়ে সাংবাদিকদের সামনে ইনজুরির সার্বিক অবস্থা তুলে ধরলেন। প্রকাশ করলেন ভেঙে যাওয়া স্বপ্নের হতাশা। বলেন, ‘সত্যি কথা এশিয়া কাপ নিয়ে আমার এবার অনেক বড় আশা ছিল। ব্যক্তিগতভাবেও। কিন্তু এভাবে প্রথম ম্যাচে ইনজুরি নিয়ে ফিরে আসা ভালো লাগার কথা নয়। অবশ্যই অনেক অনেক হতাশ। এমন একটা ইনজুরি, অনেক সময় নিয়ন্ত্রনের মধ্যে থাকে না। এখন উচিত যতদ্রুত সম্ভব সুস্থ হয়ে মাঠে ফিরে আসা।’
আপডেট যেটা আমরা ইংল্যান্ড থেকে পেয়েছি, সেটা হল এই মুহূর্তে কোন অপারেশনের দরকার নেই। প্রথম এক সপ্তাহ একটু ক্রিটিকাল। এক সপ্তাহ পর একটি এক্সরে হবে। এক্সরেতে যদি দেখা যায় হিলিং ভাল হচ্ছে, তাহলে কোন সমস্যা নেই। আর যদি হিলিংটা একটু এদিক ওদিক হচ্ছে, তাহলে অপারেশনের দরকার হতে পারে।’

About akdesk1

Check Also

ব্যালন ডি’অর তালিকায় রিয়ালের আধিপত্য

২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারের (ব্যালন ডি’অর) জন্য ৩০ জনের তালিকা ঘোষণা করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *