প্রচ্ছদ / শিল্প-সাহিত্য / সরকারি মোহাম্মদপুর মডেল কলেজে কর্মদক্ষতা বৃদ্ধি বিষয়ক সেমিনার

সরকারি মোহাম্মদপুর মডেল কলেজে কর্মদক্ষতা বৃদ্ধি বিষয়ক সেমিনার

রকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধি বিষয়ক বিশেষ সেমিনার বৃহস্পতিবার (২ আগস্ট) কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
সেমিনারের সার্বিক দায়িত্বে থাকা অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিক শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত শিক্ষার কোন বিকল্প নেই। একজন শিক্ষকই পারে শিশুর সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তুলতে। শেখানোর পূর্বশর্ত হল আগে নিজেকে শিখতে হবে। এরপর শিক্ষার মান উন্নয়ন বিষয়ক গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেন শিক্ষক-শিক্ষিকাদের।
তিনি আরও বলেন, এ সেমিনার থেকে যে মূল্যবান ও সুচিন্তিত পরামর্শে আমরা পেলাম তাতে করে আমাদের শিক্ষার্থীদের মান উন্নয়নে সহায়তা করবে
সহকারী শিক্ষক নুরনবী ম-লের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক সানজিদা খাতুনের উপস্থাপনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন সহকারী অধ্যাপক মাসুদ আহমেদ হায়দার, বিশেষ অতিথি ছিলেন সহকারী অধ্যাপক আতিকুল ইসলাম, সহকারী অধ্যাপক আবু বকর ছিদ্দিক, সহকারী অধ্যাপক রুবাইয়াত আলম।

সেমিনারে বক্তারা শিক্ষার্থীর আচরণ সম্পর্কিত ,প্রতিষ্ঠান ও সহশিক্ষা কার্যক্রম,আদর্শ শ্রেণি শিক্ষকের বৈশিষ্ট্য, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের পোশাক, শিক্ষকের সঙ্গে অভিভাবকের সম্পর্ক,প্রতিষ্ঠানের পরিবেশ ও পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে আলোচনা করেন।

About arthonitee

Check Also

শ্যামসুন্দর সিকদার এর কবিতা “প্রবঞ্চনা দেখি”

প্রবঞ্চনা দেখি —শ্যামসুন্দর সিকদার   সারাদিন সম্প্রীতির অভিনয় করি মাঝে মাঝে আমিও কেমন হয়ে যাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *