প্রচ্ছদ / প্রেসরিলিজ / ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো ঢাকা কমার্স কলেজের শিক্ষা সপ্তাহ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শেষ হলো ঢাকা কমার্স কলেজের শিক্ষা সপ্তাহ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ শেষ হয়েছে ঢাকা কমার্স কলেজের শিক্ষা সপ্তাহ ২০১৮। শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে ২৫ জুলাই ২০১৮ ঢাকা কমার্স কলেজের ২৯তম বার্ষিক অভ্যন্তরীণ ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর মো. আবু সাইদ। সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ (প্রশাসন) প্রফেসর মো. শফিকুল ইসলাম, ক্রীড়া কমিটির আহ্বায়ক মো. শরিফুল ইসলাম ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক এস এম আলী আজম। কোরআন তেলওয়াত, হামদ-নাত, আযান, সংগীত, নৃত্য, আবৃত্তি, অভিনয়, চিত্রাঙ্কন, বক্তৃতা, বিতর্ক, সাধারণজ্ঞান, প্রোগ্রামিং, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন, ওয়েবসাইট ডিজাইন, প্রজেক্ট ডিসপ্লে ইত্যাদি সাংস্কৃতিক এবং দাবা, ক্যারম, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ফেন্সিং ইত্যাদি ক্রীড়া প্রতিযোগিতায় প্রায় ৯ শত শিক্ষার্থী অংশগ্রহণ করে।
দেশাত্ববোধক ও আধুনিক সংগীতে প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থী ফেরদৌস জাহান অনিক বলেন, ঢাকা কমার্স কলেজ একটি ব্যতিক্রমী শিক্ষা প্রতিষ্ঠান। এবার ছাত্র-ছাত্রীদের সাথে শিক্ষক-কর্মচারীদেরও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারী ছাত্র-ছাত্রীরা ছিল এর বিচারক এবং আমি শিক্ষকদের সাংস্কৃতিক প্রতিযোগিতার বিচারক পরিষদের সভাপতি নির্বাচিত হয়ে অত্যন্ত আনন্দ পেয়েছি এবং গর্ববোধ করছি।
উল্লেখ্য, ঢাকা কমার্স কলেজ বাংলাদেশের ব্যবসায় শিক্ষার শীর্ষ প্রতিষ্ঠান। এখানে নিয়মিত লেখাপড়ার সাথে অভ্যন্তরীণ ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম হয়ে থাকে। ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় অত্র কলেজের ২২২০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২২১৫ জন। পাশের হার ৯৯.৭৭ %। জিপিএ ৫ পেয়েছে ১২৩ জন।

About arthonitee

Check Also

ইঞ্জিনিয়ার এম এম আবুল হোসেন আইইবি’র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

গোপালগঞ্জের কৃতী সন্তান ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের যুগ্ম সম্পাদক এবং গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *