প্রচ্ছদ / সফলতার গল্প / গাজীপুর মহানগর পুলিশের কমিশনার হলেন ওয়াই এম বেলালুর রহমান

গাজীপুর মহানগর পুলিশের কমিশনার হলেন ওয়াই এম বেলালুর রহমান

belal

ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার ওয়াই এম বেলালুর রহমান নব গঠিত গাজীপুর মহানগর পুলিশের কমিশনার নিযুক্ত হয়েছেন। এর পুর্বে তিনি পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে ঢাকা মেট্রোপলিটান (ডিএমপি) তে কর্মরত ছিলেন। তিনি ডিএমপির যুগ্ম কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন।
উল্লেখ্য, ওয়াই এম বেলালুর রহমান, পাবনার চাটমোহর উপজেলার চড়পাড়া গ্রামের সফল শিক্ষাবিদ মরহুম দেলমাহমুদ মিয়া এবং সফল মাতা মরহুমা জসিমন নেছার ষষ্ট সন্তান। ১৯৬৯ সালের ০২ জানুয়ারী তিনি বগুড়ায় জন্ম গ্রহন করেন। তিনি বগুড়া জেলা স্কুল থেকে এস এস সি, সরকারী আযিযুল হক কলেজ থেকে এইচ এস সি, চট্রগ্রাম বিআইটি বর্তমান (চুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং, এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন। ১৯৯২ সালে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় অংশ নিয়ে পুলিশ ক্যাডারে নির্বাচিত হন।

সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু হয় তার। তিনি এস এস এফ (পি এম অফিস), সিএমপি খাগড়াছড়ি, আর এমপি, খুলনা জেলার পুলিশ সুপার, আইজিপি (টেলিকম) রাজার বাগ ঢাকা, নওগাঁর পুলিশ সুপার এবং ঢাকা মেট্রোপলিটান পুলিশের যুগ্ম কমিশনার হিসেবে সফল ভাবে দায়িত্ব পালন করেন। কর্মজীবনে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালী, বেলজিয়াম, অষ্ট্রেলিয়া, পূর্বতিমুর, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, কম্বোডিয়া, থাইল্যান্ড, আইভোরিকোষ্ট, ঘানা, আরব আমিরাত, সৌদিআরবসহ বিভিন্ন দেশ ভ্রমন করেন। ডাঃ প্রথমা রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। সফল এ পুলিশ কর্মকর্তা দুই সন্তানের জনক।

তার বড় ভাই ডাঃ জাহাঙ্গীর আলম কক্সবাজার মেডিকেল কলেজের পরিচালক, দ্বিতীয় ভাই মেজর জেনারেল ফসিউর রহমান ঢাকাস্থ আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের পরিচালক, তৃতীয় ভাই জালাল উদ্দিন চট্রগ্রাম মেডিকেল কলেজের পরিচালক, চতুর্থ ভাই হেলাল উদ্দিন ভূমি উন্নয়ন কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

বিডিফিন্যান্সিয়াল নিউজ২৪.কম  এর পক্ষ থেকে ওয়াই এম বেলালুর রহমানকে শুভেচ্ছা ও অভিনন্দন।

About arthonitee

Check Also

IMG_8023

ব্যবসায় শিক্ষা শাখায় অন্যতম সেরা ঢাকা কমার্স কলেজ

২০১৮ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় ঢাকা কমার্স কলেজ ব্যবসায় শিক্ষা শাখায় সারা দেশের মধ্যে অন্যতম সেরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *