প্রচ্ছদ / সফলতার গল্প / নবনিযুক্ত অর্থ সচিব আব্দুর রউফ তালুকদারকে বরণ করে নিল অর্থ বিভাগ

নবনিযুক্ত অর্থ সচিব আব্দুর রউফ তালুকদারকে বরণ করে নিল অর্থ বিভাগ

নবনিযুক্ত অর্থ সচিব আব্দুর রউফ তালুকদারকে বরণ করে নিল অর্থ বিভাগ। এর আগে অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দিয়ে গত সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। চাকরি জীবনের বেশিরভাগ সময় অর্থ বিভাগে দায়িত্ব পালন করে আসা অতিরিক্ত সচিব আব্দুর রউফ তালুকদার অর্থ সচিবের দায়িত্ব পেয়েছেন। রউফ তালুকদার নতুন দায়িত্বে মোহাম্মদ মুসলিম চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন, যাকে রোববার মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
২০১৭ সালের অক্টোবর থেকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করে আসা রউফ তালুকদার এর আগে এই বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব, উপসচিব ও যুগ্ম-সচিবের দায়িত্ব সামলে এসেছেন।
এছাড়া অর্থ বিভাগের অধীনে বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব তাকে পালন করতে হয়েছে। বিসিএস ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা রউফ সরকারি চাকরিতে যোগ দিয়েছিলেন সচিবালয় ক্যাডারের কর্মকর্তা হিসেবে। দেড় যুগ আগে সচিবালয় ক্যাডার বিলুপ্ত করে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত করা হয়। অর্থ বিভাগের বিভিন্ন পদ ছাড়াও শিল্প মন্ত্রণালয়ের পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের উপ-রেজিস্ট্রার এবং মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিবের দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে আব্দুর রউফ তালুকদারের। এছাড়া খাদ্য মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ে সহকারী সচিব ছিলেন তিনি।সিরাজগঞ্জের সন্তান আব্দুর রউফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করেছেন। ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ওপরে যুক্তরাজ্যের একটি বিশ্ববিদ্যালয় থেকেও স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন তিনি।

About arthonitee

Check Also

প্র্যাবের সভাপতি সামছুদ্দোহা, সাধারণ সম্পাদক জালাল আহমেদ

পাবলিক রিলেশন্স অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (প্র্যাব) দুই বছরের জন্য ৩৩ সদস্যের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *