প্রচ্ছদ / জাতীয় / নিরন্তর শুভকামনা কানতারা কে খান এর জন্য

নিরন্তর শুভকামনা কানতারা কে খান এর জন্য

এহছান খান:
মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য হওয়ায় কানতারা কে খানকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা। এ অন্তর্ভুক্তির মাধ্যমে আওয়ামীলীগের রাজনীতিতে সরাসরি অংশগ্রহণ শুরু হল তার। দীর্ঘদিন ধরে নীরবে নিভৃতে দলের জন্য কাজ করে যাচ্ছেন কানতারা কে খান। কলেজ ,বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে বিভিন্ন সামাজিক সংগঠনে ” জাগো তারুণ্য, রুখো জঙ্গিবাদ ” শিরোনামে তরুণদের মাঝে জঙ্গিবাদ বিরোধী প্রচারণা এবং নৌকার পক্ষে কথা বলে যাচ্ছেন। শহরের একপ্রান্ত থেকে অন্য প্রান্তে স্কুল থেকে শুরু করে কলেজে “বঙ্গবন্ধুর গল্প বলি, মুক্তিযুদ্ধের গল্প শুনি” শিরোনামে শিশু কিশোরদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা প্রসার করে যাচ্ছেন।
বিভিন্ন ইস্যুতে রাজপথ থেকে শুরু করে টিভি টকশোতে সরব থাকা,লেখনীতে উপস্থিত থেকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আওয়ামীলীগের পক্ষে কাজ করে যাচ্ছেন কানতারা কে খান।
বঙ্গবন্ধু,শেখ হাসিনা এবং আওয়ামীলীগ তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির জন্য কানতারা কে খান এর আনুগত্য ও নীরবে করে চলা পরিশ্রমের মূল্যায়ন করেছেন দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। এতে দলের জন্য নিরবে শ্রম দেওয়া মানুষগুলো অনুপ্রাণিত হবে।

দেশরত্ন শেখ হাসিনার ” আলোর পথে যাত্রার” অভিযাত্রায় কানতারা কে খান এর মত একজন শুদ্ধ মানুষের কাজ করার সুযোগ দেশরত্নের হাতকে আরো শক্তিশালী করবে।

কানতারা কে খান রাজনীতি, সমাজসেবা, নারী উদ্যোক্তা এবং একজন সফল কুটনৈতিক হিসেবে তরুণ প্রজন্মের কাছে দিনেদিনে আইকন হিসেবে পরিচিতি পাচ্ছেন।
উল্লেখ্য কানতারা কে খান সুচিন্তা ফাউন্ডেশন এর যুগ্ম আহবায়ক, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি শিক্ষক। কানতারা কে খান মুকসুদপুর-কাশিয়ানী উন্নয়নের অগ্রসৈনিক , আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী ও বাণিজ্যমন্ত্রী কর্নেল (অব.) ফারুক খান এমপি এর জ্যৈষ্ঠ কন্যা।
কানতারা কে খান এর মাতা বিক্রমপুরের সম্ভ্রান্ত খান পরিবারের মরহুম দবির উদ্দিন খান সাহেবের মেয়ে নিলুফার খান।

 

এহছান খান

বার্তা সম্পাদক , দৈনিক অর্থনীতির কাগজ।

About arthonitee

Check Also

আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

এসএম আরাফাত হাসান: ফরিদপুর, শরীয়তপুর, মাদারীপুর ও শিবচরের জনগণকে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *