প্রচ্ছদ / খেলা / রোনালদোকে ছাড়া আবারও হারলো রিয়াল

রোনালদোকে ছাড়া আবারও হারলো রিয়াল

স্পোর্টস ডেস্ক
সামনেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। লিভারপুলের বিপক্ষে সেই ম্যাচকে সামনে রেখে দলের প্রায় সব প্রধান খেলোয়াড়কেই বিশ্রামে দিয়ে অনেকটা দ্বিতীয় দল নিয়ে সেভিয়ার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। সেটারই খেসারত দিতে হলো জিদানের দলকে। সেভিয়ার মাঠে ২-৩ গোলের পরাজয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ হাতছাড়া করলো রিয়াল মাদ্রিদ। রোনালদোকে ছাড়া লা লিগায় ১০ ম্যাচের ৪টিতেই জয়হীন রইল তারা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে সেভিয়া। ১২ মিনিটে এস্কুদেরোর শট গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় তারা। ২১ মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে কোভিচিচ শট করলেও সেটি বা পাশের গোলবার দিয়ে চলে যায়। ২৬ মিনিট রিয়াল ডিফেন্সকে প্রথমবারের মতো ভাঙেন ফ্রেঞ্চ স্ট্রাইকার বেন ইয়াদার। কিকো কাসিয়াকে বোকা বানিয়ে সেভিয়াকে এগিয়ে দেন এই স্ট্রাইকার।
প্রথমার্ধের শেষ মিনিটে আবারও পিছিয়ে পড়ে জিদানবাহিনী। স্টিভেন এনজনজির বাড়ানো বলে ডি বক্সের ভেতর এক ডিফেন্ডারকে কাঁটিয়ে গোলকিপারকে বোকা বানিয়ে সেভিয়ার হয়ে দ্বিতীয় গোলটি করেন লাইয়ুন। প্রথমার্ধে সেভিয়ার ডিবক্সে মাত্র দুইবার বল স্পর্শ করতে পেরেছিল রিয়াল ফুটবলাররা। বোঝাই যাচ্ছে কতটা আধিপত্য বিস্তার করে এই ম্যাচ খেলেছে সেভিয়া। অথচ কে বলবে এই দলটারই শেষ নয় ম্যাচে কোনো জয় নেই।

দ্বিতীয়ার্ধে কিছুটা খোলস ছেড়ে বের হয়ে আসে রিয়ালের আক্রমণভাগ। ৫৭ মিনিটে লুকাস ভাস্কুয়েজকে ডি বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। তার বুলেট গতির শট গোলবারের বাইরে দিয়ে চলে যায়। ম্যাচে গোল পরিশোধের সহজ সুযোগ বঞ্চিত করে রিয়াল। ৭৮ মিনিটে কাসেমিরোর শট একটুর জন্য গোলের দেখা পায়নি।

ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে পেনাল্টি মিস করা সার্জিও রামোসের আত্মঘাতী গোলে ০-৩ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। নিজের অন্যতম বাজে ম্যাচের তালিকায় এটাকে নিশ্চয়ই রাখতে পারবেন রামোস। ম্যাচ শেষ হওয়ার ৮ মিনিটে আগে সেভিয়াকে ভয় ধরিয়ে দেয় তারা। ৮৭ মিনিটে বোর্হা মায়োরাল রিয়ালের হয়ে এক গোল শোধ দেন।

৯৪ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল। তবে এবার আর গোল মিস করেননি রামোস। স্পট কিক থেকে গোল করে ব্যবধান ২-৩ এ আনলেও ড্রয়ের মুখও দেখেনি জিদানের দল। ২-৩ গোলের হারে ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্ট পিছিয়েই রইল রোনালদোরা।

About jne

Check Also

দেশে ফিরলেন বিষন্ন তামিম

ঘড়ির কাটায় সময় তখন ঠিক বিকেল ৫টা বেজে ৩০ মিনিট। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *