প্রচ্ছদ / খেলা / গোলের রেকর্ডের দিনে ম্যান সিটির জয়

গোলের রেকর্ডের দিনে ম্যান সিটির জয়

cct-20180510033329

স্পোর্টস ডেস্ক
রেকর্ড গড়ে প্রিমিয়ার লিগ জয়ের পর এবার একদিনে তিনটি রেকর্ড গড়লো বর্তমান ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে বার্নারদো সিলভাদের কল্যাণে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নরা। এই জয়ের ফলে একশো পয়েন্ট থেকে আর মাত্র ৩ পয়েন্ট দূরে রইল গার্দিওলার শিষ্যরা।

বর্তমান মৌসুম শেষে সিটি ছাড়ার ঘোষণা দিয়েছেন সিটির কিংবদন্তি ফুটবলার ইয়া ইয়া তোরে। আট মৌসুম পর সিটিকে বিদায় জানানোর আগে ২০১৬ সালের পর অধিনায়কের আর্মব্যান্ড হাতে এদিন মাঠে নামেন এই আইভরিয়ান মিডফিল্ডার। ম্যাচের প্রথম গোল পেতে সিটিকে অপেক্ষা করতে হয় ১৫ মিনিট পর্যন্ত। অসাধারণ কাউন্টার অ্যাটাক থেকে লিরয়ে সানের কাছ থেকে বল পেয়ে সিটিকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানিলো।
কিন্তু সেই গোলের আনন্দ বেশিক্ষণ টেকেনি সিটি শিবিরে। ২০ মিনিটেই ব্রাইটনকে ম্যাচে ফেরান স্ট্রাইকার উলুয়া। আগের ম্যাচেই হাডের্স্ফিল্ডের সাথে ড্র এদিনও মাথাচাড়া দিয়ে ওঠার আগেই ৩৪ মিনিটে সিটির হয়ে রেকর্ড গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার বার্নারদো সিলভা। তার গোলের ফলেই প্রিমিয়ার লিগে চেলসিকে টপকে এক মৌসুমে সর্বোচ্চ ১০৪ গোল করার রেকর্ড গড়লো সিটি।

এগিয়ে থেকে বিরতি থেকে ফিরেও চলে সিটি শো। ম্যাচের ৭২ মিনিটে আবারও সেই লিরয়ে সানের কাছ থেকে বল পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান ফার্নান্দিনহো। ৩-১ গোলের জয়ে এক মৌসুমের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৯৭ পয়েন্ট পাওয়ার রেকর্ড গড়লো সিটি। এখানেও তারা চেলসিকে পেছনে ফেলেছে। অন্যদিকে এক মৌসুমে সর্বোচ্চ ৩১টি ম্যাচ জয়ের রেকর্ডও এখন সিটির দখলে। আর এক ম্যাচ জিতলেই একশো পয়েন্ট অর্জন করবে গার্দিওলার দল।

About jne

Check Also

raj-20180509201122

চেন্নাইয়ের বিপক্ষে গোলাপি জার্সি পরবে রাজস্থান

স্পোর্টস ডেস্ক সারা বিশ্বব্যাপী ক্যান্সার রোগ একটি আতঙ্কের নাম। তবে বেশ কয়েক বছর ধরেই সফলভাবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *