প্রচ্ছদ / কর্পোরট / মি. নুডলস সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল শুরু হচ্ছে শুক্রবার

মি. নুডলস সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল শুরু হচ্ছে শুক্রবার

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে শুক্রবার শুরু হচ্ছে দুই দিনব্যাপী সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল ২০১৮। শাহবাগে পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে এ উৎসব অনুষ্ঠিত হবে।
ওইদিন সকালে অনুষ্ঠান উদ্বোধন করবেন শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল। বাংলাদেশ সায়েন্স ফিকশন সোসাইটির আয়োজনে এ ফেস্টিভ্যাল তৃতীয়বারের মতো পৃষ্ঠপোষকতা করছে ‘মি. নুডলস’।
অনুষ্ঠান প্রসঙ্গে মি. নুডলসের প্রধান বিপণন কর্মকর্তা তোষন পাল জানান, ‘বিজ্ঞান চর্চাকে উৎসাহিত করা ও বিজ্ঞানের প্রতি শিশুদের আগ্রহ বাড়াতে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। খুদে বিজ্ঞানীদের উৎসাহ দেয়া ও সায়েন্স ফিকশন রাইটারদের জন্যও এটি চমৎকার একটি প্লাটফর্ম। এ ফেস্টিভ্যালের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত’।
ফেস্টিভ্যাল উদ্বোধনী দিনে সায়েন্স ফিকশন সাহিত্য পুরস্কার প্রদান করা হবে। উৎসবে দর্শকরা মুহম্মদ জাফর ইকবাল, মোশতাক আহমেদ, আসিফ মেহেদিসহ আরও অনেক জনপ্রিয় সায়েন্স ফিকশন লেখকদের সঙ্গে আড্ডার সুযোগ পাবেন। অনুষ্ঠান প্রাঙ্গণে থাকছে বিভিন্ন প্রকাশনার বিজ্ঞান বিষয়ক বইয়ে ২৫ শতাংশ ছাড় এবং সর্বোচ্চ সংখ্যক বই ক্রেতার জন্য বিশেষ পুরস্কার।
এবারের বিজ্ঞান উৎসবে বিশেষ আকর্ষণ মানুষের মতো দেখতে রোবট ‘ইবো’। অন্যান্য আয়োজনের মধ্যে রয়েছে এলিয়েন উৎসব, সিমিউলেশন ভিডিও গেইম প্রতিযোগিতা, মাস্টার টাইপার প্রতিযোগিতা। এছাড়াও শনিবার থাকবে সায়েন্স ফিকশন ফিল্ম ফেস্টিভ্যাল।
সায়েন্স ফিকশন ফেস্টিভ্যাল প্রতিদিন বেলা ১১টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। আগ্রহীরা বিনামূল্যে উৎসব প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন।

About jne

Check Also

বার্গার কিং মেনুতে যুক্ত হলো চিইজি

নিজস্ব প্রতিবেদক ফাস্টফুড বার্গার চেইন বার্গার কিং তাদের সব আউটলেটে মজাদার রাইস আইটেম ‘চিইজি রাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *