প্রচ্ছদ / খেলা / দ্রততম মানব আকানি, মানবী লি আইছে

দ্রততম মানব আকানি, মানবী লি আইছে

স্পোর্টস ডেস্ক : কমনওয়েলথ গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট পুরুষ ও নারী বিভাগের ১০০ মিটার ইভেন্ট। ইভেন্টে সবার আগে দূরত্ব অতিক্রম করে আসরের দ্রুততম মানবের মুকুট মাথায় পরেছেন দক্ষিণ আফ্রিকান স্প্রিন্টার আকানি সিম্বনি। আর দ্রুততম মানবীর মুকুট পড়েছেন ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মিশেল লি আইছে।

উসাইন বোল্টের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাকারী এবং তার অনুশীলনের সঙ্গী জ্যামাইকান তারকা ইয়োহান ব্লেককে ঘিরে সবার জল্পনা কল্পনা দেখা গেলেও তাকে পাত্তাই দেননি দক্ষিণ আফ্রিকান স্প্রিন্টাররা। ব্ল্যাককে পিছেনে রেখে আসরের সোনা ও রূপার পদক সংগ্রহ করেছে আফ্রিকান দুই দৌড়বিদ।
সোমবার দর্শক ঠাসা গোল্ডকোস্টের কারারা স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকার সিম্বনি ১০.০৩ সেকেন্ডে দৌঁড় শেষ করে জয় করেন স্বর্ণপদক। তার স্বদেশী ব্রুন টিয়েস হ্যারিস ১০.১৭ সেকেন্ডে দৌঁড় শেষ করে দখল করেন রূপার পদক। আর জ্যামাইকান স্প্রিন্টার ইয়োহান ব্লেক ১০.১৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। ফলে গলায় পড়তে হয় ব্রোঞ্জের পদক।

একই ভেন্যুতে অনুষ্ঠিত নারীদের ১০০ মিটার স্প্রিন্টে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মিশেল লি আইছে ১১.১৪ সেকেন্ড সময় নিয়ে জিতে নেন স্বর্ণপদক।

জ্যামাইকার ক্রিস্টিনা উইলিয়ামস ১১.২১ সেকেন্ড সময় নিয়ে পান রৌপ্য এবং স্বদেশী গায়োন ইভান্স ১১.২২ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জপদক লাভ করেন।

About jne

Check Also

ব্যালন ডি’অর তালিকায় রিয়ালের আধিপত্য

২০১৮ সালের বর্ষসেরা পুরস্কারের (ব্যালন ডি’অর) জন্য ৩০ জনের তালিকা ঘোষণা করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *