প্রচ্ছদ / জাতীয় / মা হারানো ফখরুলকে বিশিষ্টজনদের সমবেদনা

মা হারানো ফখরুলকে বিশিষ্টজনদের সমবেদনা

নিজস্ব প্রতিবেদক
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন দেশের বিশিষ্টজনেরা।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর ইবাহিম কার্ডিয়াকে হাসপাতালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিনের মৃত্যুর খবর জানান বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী।
মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুর খবরে রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। সঙ্গে সঙ্গে শাহবাগে ছুটে যান দলের নেতারা।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম জাগো নিউজকে বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুর খবরে সিনিয়র নেতারাসহ অনেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে এসেছেন। ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ অনেক নেতারাই এখানে এসেছেন।’

তিনি বলেন, ‘বাদ মাগরিব গুলশানের আযাদ মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। তারপর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে মরদেহ রাখা হবে। শুক্রবার সকাল সাড়ে আটটার বিমানযোগে ঠাকুরগাঁও নেয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শাইরুল কবীর খান জাগো নিউজকে বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, আইন বিশেষজ্ঞ ড. কামাল হোসেন, এলডিপি সভাপতি অলি আহমেদ, আসম আবদুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, আন্দালিব রহমান পার্থসহ অনেকে শোক জানিয়েছেন।’

এছাড়াও ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফোন করে সমবেদনার কথা জানান তিনি।
বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার সামাজিক মাধ্যমে জানান, ‘বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতেমা আমীন আজ দুপুর ১২টায় রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। ব্যক্তিগত জীবনে তিনি ৪ কন্যা এবং ৩ পুত্র সন্তানের জননী।

আজ বৃহষ্পতিবার বাদ মাগরিব গুলশান সেন্ট্রাল মসজিদ (আজাদ মসজিদ) এবং আগামীকাল বাদ আসর ঠাকুরগাঁও জিলা স্কুল মাঠে মরহুমার নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, মরহুমার মরদেহ বারডেম হাসপাতালের লাশ রাখার হিমাগারে রাখা হবে। আগামীকাল সকাল পৌনে ৯টায় ইউএস বাংলার একটি কার্গো বিমানযোগে মরহুমার মরদেহ সৈয়দপুর বিমান বন্দরে এবং পরে সড়ক পথে লাশবাহী গাড়ীতে করে ঠাকুরগাঁও জেলা সদরের হাজীপাড়ায় তার নিজ বাসভবনে নেয়া হবে।’

ফখরুলের মায়ের মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে দুটি শোক বিবৃতি দেয়া হয়েছে। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিবৃতি পাঠিয়েছেন সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি নিজেও শোক বিবৃতি দিয়েছেন। তার বিবৃতি সহ দফতর সম্পাদক বেলাল আহমেদ পাঠিয়েছেন।

এ দিকে জাতীয়তাবাদী যুব দলের সভাপতি সাইফুল আলম নীরব এবং সাধাণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুর পক্ষে দপ্তরের দায়িত্বে থাকা কামরুজ্জামান দুলালও শোক বিবৃতি দিয়েছেন।

About jne

Check Also

আবারও সরকার গঠনে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

এসএম আরাফাত হাসান: ফরিদপুর, শরীয়তপুর, মাদারীপুর ও শিবচরের জনগণকে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *