প্রচ্ছদ / জাতীয় / প্রধানমন্ত্রীর ঘোষণায় ষড়যন্ত্র ভেস্তে গেছে বিএনপির

প্রধানমন্ত্রীর ঘোষণায় ষড়যন্ত্র ভেস্তে গেছে বিএনপির

hasan-mahmud-20180412172945

নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোটা পদ্ধতি বাতিলের ঘোষণায় বিএনপির ষড়যন্ত্র ভেস্তে গেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত ‘জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদ-এর ২১তম মৃত্যুবার্ষিকী ও মোহাম্মদ আব্দুল হকের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় তিনি এ দাবি করেন।
তিনি বলেন, আন্দোলনকারীরা আমাদেরই সন্তান। তারা বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার ছবি নিয়ে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে আন্দোলন করেছে। কিন্তু আন্দোলনে বিএনপির পেট্রলবোমা বাহিনী, সন্ত্রাসী বাহিনীকে ঢুকিয়েছিল এবং দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণার কারণে তাদের সে প্রচেষ্টা ভেস্তে গেছে।

হাছান মাহমুদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখলাম তারেক রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মামুনের সঙ্গে কথা বলেছেন। তিনি কিভাবে এ আন্দোলনকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা যায়, কিভাবে আন্দোলনে একটু বাতাস দেয়া যায় সেই নির্দেশনা দিচ্ছেন। তাই আমি মনে করি ভিসি ভবনে কারা হামলা চালিয়েছে এ মামুন সাহেবদের গ্রেফতার করলে সে তথ্য বেরিয়ে আসবে। সম্ভবত তারেক রহমান নির্দেশ দেয়ার পরেই ভিসি ভবনে হামলা, ভাঙচুর চালানো হয়েছে।

মওদুদ আহমেদসহ বিএনপি নেতারা কোটা অন্দোলনকে পুঁজি করে দেশে ঘোলা পানিতে মাছ শিকার করতে চেয়েছিল মন্তব্য করে তিনি বলেন, তারা (বিএনপি) দেশের মাটি উত্তপ্ত করার চেষ্টা করেছিল। তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে।

বাংলাদেশ সৃষ্টির পর থেকেই কোটা ছিল উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, কোটা সংস্কার সবসময় হয়েছে। ভবিষ্যতেও হবে। প্রধানমন্ত্রী কোটা বাতিলের সঙ্গে প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য আলাদা বিশেষ ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন। তিনি অত্যন্ত সুচিন্তিতভাবে এ ঘোষণা দিয়েছেন। তাই প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, বিএনপি একটি পরগাছা দল। তারা বিভিন্ন সময় অন্যদের আন্দোলনে আশ্রয় নিয়ে নিজেদের অস্থিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করেছে। তেল, গ্যাস রক্ষা কমিটির আন্দোলনে শরিক হয়েও তারা তাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে চেয়েছিল। তাদের সে চেষ্টাও ব্যর্থ হয়েছিল। তারা নিজেরাও বহু আন্দোলন করার চেষ্টা করেছে কিন্তু ব্যর্থ হয়েছে।

হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া তার নেতাদের বিশ্বাস করে না, নেতাদেরকে কর্মীরা বিশ্বাস করে না। তাই তাদের ডাকে কেউ সাড়া দেয় না। তাই অন্যরা কিছু করলে সেখানে খড়কুটোর মতো আঁকড়ে ধরে রাখতে চায়। এ সময় তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও সাবেক মন্ত্রী আশিকুর রহমান, রেহানা আশিকুর রহমান, জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকি, আওয়ামী লীগ নেতা অ্যাড. বলরাম পোদ্দার, শেখ জাহাঙ্গির আলম প্রমুখ।

About jne

Check Also

bedes-pm-20180412151928

চট্টগ্রামবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক বাংলা নববর্ষ ১৪২৫ উপলক্ষে চট্টগ্রামবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১২ এপ্রিল) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *