প্রচ্ছদ / খেলা / উষ্ণ আলিঙ্গনে বুফনকে বিদায় জানালেন রোনালদো

উষ্ণ আলিঙ্গনে বুফনকে বিদায় জানালেন রোনালদো

cristiano-ronaldo-20180412173631

স্পোর্টস ডেস্ক
জিয়ানলুইজি বুফনের চেয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর গুণমুগ্ধ আর বেশি কেউ নয় সম্ভবত। যখনই রিয়াল মাদ্রিদ কিংবা রোনালদোর কথা উঠবে, তখনই সিআর সেভেনের উচ্চসিত প্রশংসা ভেসে আসে তার মুখ থেকে। রোনালদোকে যে কতটা পছন্দ করেন তিনি, তা নানা সাক্ষাৎকারে, নানাভাবে প্রমাণ করেছেন জুভেন্টাসের ইতালিয়ান কিংবদন্তি ফুটবলার জিয়ানলুইজি বুফন।

সেই রোনালদোর বিপক্ষেই চ্যাম্পিয়ন্স লিগে নিজের ক্যারিয়ারের সম্ভবত শেষ ম্যাচটা খেলে ফেলেছেন বুফন। শেষ ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এসে লাল কার্ড দেখে মাঠ থেকেই বিদায় নিতে হয়েছে এই কিংবদন্তিকে। একে তো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাটা কখনোই জেতা হয়নি বুফনের। তারওপর, নিজের ক্যারিয়ারের শেষ চ্যাম্পিয়ন্স লিগটাও শিরোপা জয় দিয়ে রাঙাতে পারলেন না, রেফারি মাইকেল অলিভারের ভুলের কারণে।
বুফনকে লাল কার্ড দেয়ার সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশিও বাজান রেফারি। রোনালদোর স্পট কিক থেকে ভেসে আসা বলেই শেষ মুহূর্তের জয় নিয়েই কোনমতে রক্ষা পায় রিয়াল মাদ্রিদ। না হয়, বার্সেলোনার ভাগ্যই বরণ করতে হচ্ছিল লজ ব্লাঙ্কোজদের। পেনাল্টিতেই কোনমতে রক্ষা পেলো রিয়াল মাদ্রিদ।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পরাজিত দলের অধিনায়ক হিসেবে উপস্থিত হন জিয়ানলুইজি বুফন। এ সময় তিনি কথা বলছিলেন দলের খেলা, হার এবং রেফারি অলিভার কর্তৃক দেয়া অন্যায় পেনাল্টি নিয়ে। হঠাৎই সংবাদ সম্মেলন কক্ষে উপস্থিত হন ক্রিশ্চিয়ানো রোনালদো। কথা বলার মাঝেই বুফনকে থামিয়ে দিলেন তিনি। এসে জড়িয়ে ধরলেন ইতালিয়ান কিংবদন্তিকে। উষ্ণ আলিঙ্গনে আবদ্ধ করলেন। কয়ের মুহূর্ত ধরে রাখার পর ছেড়ে দিলেন। এরপর চলে গেলেন রোনালদো।

আলিঙ্গণের সময়ই হয়তো বুফনের কানে কানে কিছু বলছিলেন রোনালদো। কী বলেছিলেন, যদিও সেটা জানা যায়নি। তবে, এটা স্পষ্ট বোঝা গেছে, বুফনকে শান্তনা দিয়েছিলেন সিআর সেভেন।

About jne

Check Also

03

মোনাকোকে উড়িয়ে পিএসজির শিরোপা

স্পোর্টস ডেস্ক : জিওভানি লো সেলসো ও আনহেল দি মারিয়ার জোড়া গোলে গতবারের চ্যাম্পিয়ন মোনাকোকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *