প্রচ্ছদ / বিনোদন / বলিউড অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যুর ২৫ বছর আজ

বলিউড অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যুর ২৫ বছর আজ

বিনোদন ডেস্ক

বলিউড অভিনেত্রী দিব্যা ভারতীর মৃত্যুর ২৫ বছর আজ
বলিউডের রুপালি পর্দায় সম্ভাবনার আলো ছড়িয়ে হাজির হয়েছিলেন দিব্যা ভারতী। যার পুরো নাম ছিলো দিব্য ওম প্রকাশ ভারতী। নব্বইয়ের দশকে বেশ কিছু জনপ্রিয় ছবির নায়িকা ছিলেন তিনি।

তাকে ঘিরে বলিউড যখন নানা স্বপ্ন দেখতে শুরু করেছিলো ঠিক তখনই ঘটে গেল হৃদয় বিদারক ঘটনা। রহস্যময় অবস্থায় মৃত্যু হয় দিব্যার। তার মরদেহ পাওয়া যায় বাসভবনের নিচে। ধারণা করা হয় ৫ তলা থেকে পড়ে মৃত্যু হয়েছে তার।
কেউ কেউ মনে করেন এটা আত্মহত্যা। আবার অনেকে ষড়যন্ত্র করে তাকে মেরে ফেলা হয়েছে বলেও অভিযোগ করেন। তবে মুম্বাই পুলিশ এই ক্ষেত্রে প্রমাণ সংগ্রহ করতে সফল হননি। ১৯৯৮ সালে তাই হত্যা মামলা বন্ধ করে দেওয়া হয়। আজ ২৫ বছর হতে চললো কোনো কূল কিনারা হয়নি এই মৃত্যুর।

দেখতে দেখতে ২৫টি বছর কেটে গেল দিব্যা ভারতী নেই। ১৯৯৩ সালের আজকের এই দিনেই মৃত্যু হয়েছিলো তার। বলিউডে অনেকেই আজ তাকে স্মরণ করছেন শ্রদ্ধায়, ভালোবাসায়।

১৯৯০-৯৩ সালের স্বল্প বলিউড ক্যারিয়ারে সর্বমোট ১৪টি ছবিতে অভিনয় করেন দিব্য। তার মধ্যে দিওয়ানা, শোলা অর শাবনাম, ববি রাজা সহ বেশ কয়েকটি ছবি হয়েছিলো ব্লকবাস্টার হিট। শাহরুখ খানের সঙ্গে ‘দিওয়ানা’ ছবিটি আজও বলিউডপ্রেমীদের অন্তরকে মুগ্ধতা দেয়। দিব্যার ঠোঁটে ‘সাত সমুদ্র পার….’ গানটি আজও রোমান্টিক গানের তালিকায় সেরা।

দিব্যা নেই ২৫ বছর হলো। এখনো তিনি বিস্মৃত নন। আজও তার হাসি মোহিত করে রেখেছে নব্বই দশকের দর্শকদের, আজও তার সৌন্দর্য গল্প হয়ে আছে প্রেমিক ভক্তদের অন্তরে।

About jne

Check Also

সৌরভ গাঙ্গুলীর ঢাকের তালে নাচলেন নায়িকারা

বিনোদন ডেস্ক ভারতের সফল অধিনায়কদের একজন সৌরভ গাঙ্গুলী। এক সময় ক্রিকেটের মাঠ কাঁপিয়েছেন। ক্রিকেট থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *