শিরোনাম
প্রচ্ছদ / তৃনমূলের রাজনীতি / মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

mada

এসএম আরাফাাত হাসান:
স্বাধীনতা দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে মাদারীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক দল ও তাদের অঙ্গ-সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করে। দিনের শুরুতে ভোর ৬টায় ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা। সূর্যোদয়ের সাথে সাথে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৭টায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হতে রালি শুরু হয়ে আচমত আলী খান স্টেডিয়ামে শেষ হয়।

এরপর সকাল ৭টা ৪৫ মিনিটে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ। মাদারীপুর জেলা প্রশাসক কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান। সকাল সাড়ে ১০টায় কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সন্ধ্যা ৭টায় স্থানীয় স্বাধীনতা অঙ্গনে মুক্তিযুদ্ধ স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়া রাজনৈতিক দল ও তাদের অঙ্গ-সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন কর।জেলা আওয়ামীলীগ নেতৃ বৃন্দ বিভিন্ন কর্ম সুচি পালন করেন,কালকিনিতে আওয়ামীলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বাহাউদদীন নাসিম এমপি তার নির্বাচনী এলাকার থানা প্রশাসন আয়োজনের সাধীনতা দিবস টিতে উপস্থিত ছিলেন,শিবচর, রাজৈর,টেকেরহাটে যথাযোগ্য মর্যাদায় পালন করেন। বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বাবু কাজল কৃষন দে,আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক ওপৌর মেয়র মোঃ খালিদ হোসেন ইয়াদ,সাংগঠনিক সম্পাদক ও উপজেলার চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান সহ জেলা আওয়ামীলীগ বর্নাঢ্য র্্যলী, আলোচনা সভা,জেলা প্রশাসন আয়োজিত জাতীয় দিবস উপস্থিত, ও দলীয় কর্মসুচতে উপস্থিত ছিলেন। দলীয় কার্যালয়ে
যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালনে সকালে মাদারীপুর জেলা যুবলীগ সভাপতি আতাহার সরদার,ও সাধারন সম্পাদক সাইফুর রহমান রুবেল খানের নেতৃত্বে জেলা যুবলীগ, এবংএদিক জেলা ছাএলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক ও সাধারন সসম্পাদক আবির মাহমুদ তানভীরের নেতৃত্বে ছাত্রলীগ জেলা শাখার পক্ষ থেকে মহান স্বাধিনতা দিবসের প্রথম প্রহরে মাদরীপুর পুরান বাজার আওয়ামীলীগ দলীয় কার্যালয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধিনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন ও পুস্পমাল্লোঅর্পণ করা হয়।এসময় জেলা যুবলীগ, জেলা ছাএলীগ থানা,পৌরসভা,সকল ইউনিট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকেলে জেলা ছাএলীগ বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। বিকালে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও বিজয় দিবস ২০১৮।
মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী – সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা সভায় মাদারীপুর জেলা প্রশাসক মোঃওয়াহিদুল ইসলাম, পৌরমেয়র আওয়ামীলীগ এর যুগ্ন- সাধারন সম্পাদক মোঃ খালিদ হোসেন ইয়াদ, মুক্তি যুদ্ধ কমান্ডার সাজাহান হাওলাদার সহ প্রমুখ গন উপস্থিত ছিলেন।
আয়োজনেঃ জেলা প্রশাসক মাদারীপুর।

About arthonitee

Check Also

faruk

উড়ে এসে জুড়ে বসা নেতা নন ফারুক খান

উড়ে এসে জুড়ে বসা নেতা নন ফারুক খান। তিনি কাশিয়ানী- মুকসুদপুরবাসীর আস্থা, ভালোবাসা ও নির্ভরতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *