প্রচ্ছদ / মিডিয়া কর্নার / ডিইউজেকে কার্যকর ট্রেড ইউনিয়ন করতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

ডিইউজেকে কার্যকর ট্রেড ইউনিয়ন করতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

ঢাকা সাংবাদিক ইউনিয়নকে (ডিইউজে) কার্যকর ট্রেড ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সদস্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন সংগঠনটির নবনির্বাচিত সভাপতি আবু জাফর সূর্য। ঢাকা সাংবাদিক ইউনিয়নকে (ডিইউজে) কার্য়কর ট্রেড ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সদস্যদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন সংগঠনটির নবনির্বাচিত সভাপতি আবু জাফর সূর্য।

তিনি বলেন, সাংবাদিক ইউনিয়ন গণমাধ্যমকর্মীদের রক্ষাকবচ। নিজেদের মধ্যে সৃষ্ট যেকোনো ধরনের অনৈক্য সাংবাদিক সমাজকে ক্ষতিগ্রস্ত করবে। ফলে ঐক্য বজায় রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে। তবে কেউ সংগঠনের বিরুদ্ধে অবস্থান নিলে বৃহত্তর স্বার্থে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে হুশিয়ারি দেন তিনি।
আজ (সোমবার) জাতীয় প্রেস ক্লাবে ডিইউজে কার্য়ালয়ে ডিইউজের নবনির্বাচিত কার্য়নির্বাহী কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিইউজের ব্যাপারে কারও কোনো কথা বা ভিন্নমত থাকলে তার সঙ্গে সরাসরি কথা বলার আহ্বান জানিয়ে আবু জাফর সূর্য বলেন, সাংবাদিকদের রুটি-রুজি ও মর্য়াদা রক্ষাসহ ইউনিয়নকে সত্যিকার ও কার্য়কর ট্রেড ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে সকল ভুল বুঝাবুঝি ও ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকতে হবে।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় প্রথম সভায় সংগঠনের নবনির্বাচিত নেতাদের মধ্যে সহ-সভাপতি খন্দকার মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক আকতার হোসেন, কোষাধক্ষ্য উম্মুল ওয়ার সুইটি, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম জিহাদুর রহমান জিহাদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জিএম মাসুদ ঢালী, জনকল্যাণ সম্পাদক ফারহানা মিলি, দফতর সম্পাদক আমীর মোহাম্মদ জুয়েল ছাড়াও কার্য়নির্বাহী সদস্যদের মধ্যে লাবন্য আক্তার, সলিম উল্লাহ সেলিম, গোলাম মোস্তফা ধ্রুব, মহিউদ্দিন পলাশ, শাহনাজ পারভিন ইব্রাহিম খলিল খোকনও এ এম শাহজাহান মিয়া উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ডিইউজের বিভিন্ন ইউনিট প্রধান ও ডেপুটি ইউনিট প্রধানরা উপস্থিত ছিলেন।

About arthonitee

Check Also

মানিক বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এর সহ-সভাপতি

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম( বিএমএসএফ)এর ৩য় কাউন্সিলে দৈনিক একুশে সংবাদ এর নির্বাহী সম্পাদক মোহাম্মাদ হেদায়েত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *