প্রচ্ছদ / বাণিজ্য / ভিয়েতনাম সফরে এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল

ভিয়েতনাম সফরে এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল

fahim

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বে জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ ফজলে ফাহিমসহ অন্যান্য ব্যবসায়ী নেতারা ভিয়েতনাম সফরে রয়েছেন।

ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের আসন্ন বাংলাদেশ সফরকালে দুই দেশের ব্যবসায়ী নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠেয় ‘ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরাম’ আয়োজনের বিভিন্ন বিষয় চূড়ান্ত করার জন্য তাদের এ ভিয়েতনাম সফর।
আগামী ৪-৬ মার্চ এফবিসিসিআই এবং ভিয়েতনামের পরিকল্পনা ও বিনিয়োগ মন্ত্রণালয় এ ফোরামের আয়োজন করবে। ভিয়েতনামের প্রেসিডেন্ট ফোরামের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

ভিয়েতনাম সফরকালে এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল দেশটির পরিকল্পনা ও বিনিয়োগ মন্ত্রণালয়ের উপমন্ত্রী গুয়েন ভ্যান ট্রাং এবং তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ফ্যান ট্যামের সঙ্গে বৈঠক করেন। এছাড়া এফবিসিসিআই নেতারা ভিয়েতনামের ফরেন ইনভেস্টমেন্ট এজেন্সি (এফআইএ) ও ভিয়েতনাম চেম্বার অব কমার্সের নেতাদের সঙ্গেও বৈঠক করবেন। এসব বৈঠকে মূলত ঢাকায় অনুষ্ঠেয় বিজনেস ফোরামের প্রস্তুতি নিয়ে আলোচনা হবে।

ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দাই কুয়াংয়ের আসন্ন সফর বাংলাদেশের সঙ্গে দেশটির দ্বিপক্ষীয় বাণিজ্য উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। এ সফরের মাধ্যমে উভয় দেশের মধ্যে বাণিজ্য বাড়বে ও যৌথ বিনিয়োগ স্থাপনের মধ্য দিয়ে দেশ দুটির মধ্যকার বাণিজ্য ব্যবধান কমে আসবে।

ভিয়েতনাম-বাংলাদেশ বিজনেস ফোরাম একক ও যৌথ বিনিয়োগ স্থাপনের সম্ভাবনাময় খাতগুলো চিহ্নিত করার ক্ষেত্রেও ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

About arthonitee

Check Also

Cheesy-rice-Meal

বার্গার কিং মেনুতে যুক্ত হলো চিইজি

নিজস্ব প্রতিবেদক ফাস্টফুড বার্গার চেইন বার্গার কিং তাদের সব আউটলেটে মজাদার রাইস আইটেম ‘চিইজি রাইস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *