প্রচ্ছদ / আন্তর্জাতিক / আইএস জঙ্গি সন্দেহে ভারতীয় বংশোদ্ভূতসহ আটক ২

আইএস জঙ্গি সন্দেহে ভারতীয় বংশোদ্ভূতসহ আটক ২

আইএস জঙ্গি সন্দেহে ভারতীয় বংশোদ্ভূতসহ আটক দুই-আইএস-ভারতী-বংশোদ্ভূত-নারী-rtvonline-সন্ত্রাসী-কর্মকাণ্ড

অকা ডস্কে : ইসলামকি স্টটেরে (আইএস) সঙ্গে জড়তি সন্দহেে ভারতীয় বংশোদ্ভূত এক নারী ও তার সঙ্গীকে গ্রপ্তোর করছেে দক্ষণি আফ্রকিা পুলশিরে বশিষে ইউনটি হকস। তাদরে বরিুদ্ধে এক ব্রটিশি যুগলকে অপহরণরে অভযিোগ আনা হয়ছে।ে খবর- হন্দিুস্তান টাইমসরে।ফাতমিা পাটলে ও সাইফদীন আসলাম ডলে ভক্কেওি’র বরিুদ্ধে ডাকাতি এবং চুররি অভযিোগও আনা হয়ছে।ে ওই ব্রটিশি যুগলরে কাছ থকেে চুরি করা ক্রডেটি র্কাড দয়িে তারা গহনা, ক্যাম্পংিয়রে সরঞ্জাম ও ইলকেট্রনকি ডভিাইস কনেনে। পরে প্রত্যন্ত একটি এলাকা যখোন থকেে এই দুজনকে আটক করে পুলশি, সখোনে তারা ইসলামকি স্টটেরে কালো পতাকা উড়তে দখেতে পান।

তবে মামলার স্পর্শকাতরতার বিষয়টি মাথায় রেখে এ ব্যাপারে বিস্তারিত তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছে হকস।
এদিকে ওই ব্রিটিশ যুগলের খোঁজে অভিযান চালাচ্ছে পুলিশ। গেলো ৯ ফেব্রুয়ারি ওই যুগলকে যেখানে দেখা গিয়েছিল, সেখান থেকে ৩শ’ কিলোমিটারের বেশি দূরে তাদের গাড়ি পাওয়া গেছে।তবে সাপ্তাহিক সানডে টাইমস বলছে, ফাতিমা ও সাইফদীন আইএসের পতাকা উত্তোলন করায় তাদের বিরুদ্ধে সাংবিধানিক গণতান্ত্রিক সুরক্ষা ভঙ্গ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।সাইফদীনের বিরুদ্ধে সন্ত্রাসবাদের আরও অভিযোগ আনা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ যে তিনি ‘আইএসের সমর্থক একটি ওয়েবসাইটের সঙ্গে জড়িত ও তাদের অনুসরণযোগ্য সিম কার্ড সরবরাহ করেন।’
তাদের আইনজীবী ইউশা তয়োব বলেছেন, ফাতিমা ও সাইফদীনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তিনি বলেন, তাদের কোয়াজুলু-নাটাল প্রদেশের ওয়েস্টভিল কারাগারে নেয়া হয়েছে।
এরপরই দক্ষিণ আফ্রিকা ভ্রমণে সতর্কতা জারি করেছে ব্রিটিশ সরকার। তবে স্থানীয় মুসলিম সংগঠনগুলো এই প্রতিক্রিয়াকে অতিমাত্রার হিসেবে তা নাকচ করে দিয়েছে।

About akdesk1

Check Also

maharir-1-20180510203103

শপথ নিলেন মাহাথির

মালয়েশিয়ার ১৪তম সাধারণ নির্বাচনে অবিস্মরণীয় জয় পেয়েছেন মাহাথির মোহাম্মদ। বৃহস্পতিবার মালয়েশিয়া সময় বিকেল ৫টায় নেগারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *