প্রচ্ছদ / ব্যাবসা-বাণিজ্য / জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান হেদায়েত উল্লাহ আল মামুন

জনতা ব্যাংকের নতুন চেয়ারম্যান হেদায়েত উল্লাহ আল মামুন

জনতা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে পরিচালক ও নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব হেদায়েত উল্লাহ আল মামুন। গত বছরের অক্টোবরে তিনি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে সিনিয়র সচিব হিসেবে অবসরে যান।

গতকাল রবিবার অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে। কেন্দ্রীয় ব্যাংক অধিশাখার উপসচিব মো. রিজওয়ানুল হুদা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেয়া হয়। এ বিষয়ে রিজওয়ানুল হুদা গণমাধ্যমকে বলেন, পদটি খালি থাকায় হেদায়েত উল্লাহ আল মামুনকে মনোনয়ন দিয়ে জনতা ব্যাংকে পাঠানো হয়েছে। তারা ব্যাংক কোম্পানি আইন অনুয়ায়ী তার নিয়োগের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অনাপত্তি চাইবে। বাংলাদেশ ব্যাংক অনাপত্তি দিলে তার নিয়োগ চূড়ান্ত হবে।

উল্লেখ্য, ১৯৮২ ব্যাচের কর্মকর্তা হেদায়েত উল্লাহ আল মামুনের ২০১৭ সালের ৪ অক্টোবর অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব হিসেবে অবসরে যান। এর আগে, ২০১৬ সালের ২৯ ডিসেম্বর অর্থ বিভাগের সিনিয়র সচিব হিসেবে যোগদান করেন তিনি। ২০১৪ সালে পরিকল্পনা কমিশনের সদস্য থাকাবস্থায় তিনি জ্যৈষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান। তিনি ২০১৪ থেকে ২০১৭ সালের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাণিজ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, তথ্য ও সংস্কৃতি মন্ত্রণালয়েও বিভিন্ন মেয়াদে সচিবের দায়িত্বে ছিলেন।

About arthonitee

Check Also

শেয়ার দিয়ে এনআরবি ব্যাংকের ঋণ পরিশোধ করলো সুহৃদ

নিজস্ব প্রতিবেদক এনআরবি ব্যাংকের কাছ থেকে নেয়া ঋণের অর্থ শেয়ার দিয়ে পরিশোধ বা সমন্বয় করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *