প্রচ্ছদ / সফলতার গল্প / বিশ্বসাহিত্য কেন্দ্রে বন্ধুনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিশ্বসাহিত্য কেন্দ্রে বন্ধুনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

abrar

দেশের অন্যতম তারুণ্যনির্ভর সামাজিক সংগঠন বন্ধুনীড়ের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী এর আয়োজন হয়ে গেলো বিশ্বসাহিত্যকেন্দ্রের নবম তলায়। আজকের আয়োজনের শিরোনাম ছিলো “বন্ধুনীড়ের জন্মদিন এবং সুপা সাদিয়ার সাথে আড্ডা”। রবিবার বিকেলের আয়োজনটিতে সংগঠনের প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা বেনজির আবরারের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক, মিডিয়া ব্যাক্তিত্ব নূরে আলম সিদ্দিকী হক। বিশেষ অতিথি হিসেবে জনপ্রিয় লেখক ও গবেষক, স্টামফোর্ড ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা সুপা সাদিয়া,স্টামফোর্ড ইউনিভার্সিটি সাহিত্য ফোরামের কনভেনর মোকাররম হোসেন চৌধুরী, স্টামফোর্ড ইয়েস এর কনভেনর মহসিনুল করিম।প্রজন্ম বক্তা হিসেবে দুবারের জাতীয় সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতার চ্যাম্পিয়ন শাকিল রেজা ইফতী।আয়োজনটির সভাপতিত্ব করেন বন্ধুনীড়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি মনিরুল ইসলাম।
প্রধান বক্তার বক্তব্যে নূরে আলম সিদ্দিকী হক বলেন, “তোমরা তারুণ্যের প্রেরণা হয়ে উঠবে। তোমাদের প্রতি আমার শুভকামনা ও শুভবার্তা সবসময়ই থাকবে। আমি চাই বিশ্বমানচিত্রে তোমরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করো।”

আয়োজনটির প্রধান অংশ হিসেবে অংশ নিয়ে লেখক ও গবেষক সুপা সাদিয়া বাংলা শুদ্ধ উচ্চারণে বলা ও লেখার প্রতি তাগিদ দেন। তিনি বলেন, ” আমি মফস্বল থেকে এসে যদি পারি তোমরা অবশ্যই পারবে।”

দুবারের সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতার চ্যাম্পিয়ন ইফতী তার জীবনের নানা ঘঠনা, চড়াই উৎড়াই পাড়ি দেয়ার ঘঠনা সবার সামনে তুলে ধরেন। ইফতী বন্ধুনীড়ের কর্মকান্ড নিয়মিত সচল রেখে সমাজের প্রত্যন্ত অঞ্চলের মানুষের পাশে দাঁড়ানোর পরামর্শ দেন।

সেরা সদস্য পুরষ্কার পান বন্ধুনীড়ের অর্থ সম্পাদক খায়রুল আলম পনির।এরপর কেক কেটে বন্ধুনীড়ের তৃতীয় জন্মদিন পালন করেন সদস্যরা। উল্লেখ্য, বন্ধুনীড় সংগঠনটি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ অনুষদের ৫৪ তম ব্যাচের তেরো জন শিক্ষার্থীকে নিয়ে যাত্রা শুরু করে।

About arthonitee

Check Also

prab

প্র্যাবের সভাপতি সামছুদ্দোহা, সাধারণ সম্পাদক জালাল আহমেদ

পাবলিক রিলেশন্স অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (প্র্যাব) দুই বছরের জন্য ৩৩ সদস্যের কার্যকরী কমিটি গঠিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *