প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / সাংবাদিকের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল ১০ম শ্রেণীর ছাত্রী

সাংবাদিকের হস্তক্ষেপে বাল্য বিবাহের হাত থেকে রক্ষা পেল ১০ম শ্রেণীর ছাত্রী

rabiul

রাজবাড়ীর সদর উপজেলার বানিবহ ইউনিয়নের নিজ পাড়া গ্রামে সাংবাদিক রবিউল ইসলাম ও দেবাশিস বিশ্বাসের হস্তক্ষেপে বন্ধ হলো ১০ম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীর বাল্য বিবাহ।।
জানাগেছে, বানিবহ ইউনিয়নের মইসপাড়া ভেরইল গ্রামের আবজাল হোসেনের মেয়ে ১০ম শ্রেণীতে পড়ুয়া ১৪ বছর বয়সী মেয়ে আনিসা আক্তারের সাথে লক্ষী নারায়নপুর গ্রামের মোঃ সেলিম ব্যাপারীর ছেলে মোঃ সুজন ব্যাপারীর সাথে ৯ ফেব্রুয়ারী শুক্রবার বিবাহের দিন ধার্য হয়।
এই বাল্য বিবাহ গোপনে দেওয়ার জন্য নিজ বাড়ি থেকে মেয়েকে তার খালার বাড়ি বানিবহ নিজপাড়া গ্রামে নিয়ে রাতের আধারে বিয়ে দেওয়ার জন্য প্রস্তুতি নেন মেয়ের পরিবার।
শুক্রবার রাত ৮টার দিকে একটি বাল্য বিবাহ হবে বানিবহ এমন খবর পেয়ে রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি, দৈনিক অর্থনীতির কাগজ পত্রিকার রাজবাড়ী জেলা প্রতিনিধি, সাংবাদিক খন্দকার রবিউল ইসলাম ও ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি দেবাশিস বিশ্বাস তাঁরা বাল্য বিবাহের কুফল ও প্রশাসনিক শাস্তির ব্যাপারে মেয়ের পরিবারের সকল কে বিষয়টি অবগত করেন।
পরে তারা মেয়েকে ১৮ বছরের আগে তাঁর মেয়ের বাল্য বিয়ে দিবে না বলে আশ্বস্ত করেন এবং বর পক্ষ কে চলে যেতে বলেন।

About arthonitee

Check Also

muksudpur

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে স্মারকলিপি

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ): মুকসুদপুর দাখিল পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত কেন্দ্র পরিদর্শক এক মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছিত ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *