প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে স্মারকলিপি

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে স্মারকলিপি

muksudpur

সরদার মজিবুর রহমান (গোপালগঞ্জ):

মুকসুদপুর দাখিল পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত কেন্দ্র পরিদর্শক এক মাদ্রাসা শিক্ষককে লাঞ্ছিত ও শারীরিকভাবে আহত করার প্রতিবাদে বিচার চেয়ে স্মারকলিপি দিয়েছে মুকসুদপুরের শিক্ষক সমাজ। এ ঘটনায় ট্যাগ অফিসার মনিরুলকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ক্লোজড করা হয়েছে। শাস্তিমূলক ব্যবস্থা না নেয়া হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছেন শিক্ষক নেতারা।

জানা গেছে, বৃহস্পতিবার মুকসুদপুর সাবের মিয়া জসিমুদ্দীন উচ্চ বিদ্যালয়ের দাখিল পরীক্ষা কেন্দ্রে কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করতে আসা শেখ আবদুর রাজ্জাক আলিম মাদ্রাসার সহকারি মৌলভী মুরাদ হোসেন তার দায়িত্বপ্রাপ্ত কোন কক্ষ তা জানতে চান কেন্দ্র সচিবের কাছে। এ সময় কেন্দ্রে উপস্থিত উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা ও কেন্দ্রের ট্যাগ অফিসার মনিরুল ইসলাম, শিক্ষকের সঙ্গে  দুর্ব্যবহার করেন। ওই সময় তাকে পরীক্ষা কেন্দ্র থেকে বাইরে যেতে বলেই তার শার্টের কলার ধরে কিল ঘুষি মারতে থাকে।

শিক্ষক মুরাদ হোসেনের মাথায় ও চোখের নিচে গুরুতর আঘাতে রক্তাক্ত হয়। এ সময় কেন্দ্রের কাছে থাকা দিগনগর ফাজিল মাদ্রসার অধ্যক্ষ আলী আহমেদ মিয়া, শেখ ফজিলাতুন নেচ্ছা মডেল মহিলা মাদ্রাসার অধ্যক্ষ খম শাহাদাত হোসাইন মিজান, কমলাপুর আলিম মাদ্রসার অধ্যক্ষ নজরুল ইসলাম এবং শেখ আবদুর রাজ্জাক আলিম মাদরাসার অধ্যক্ষ সাইফুল ইসলাম উদ্ধার করে মুকসুদপুর হাসপাতালে ভর্তি করেন। সে এখনও মুকসুদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইউএনও অফিসের একজন ট্যাগ অফিসার কোন কারণ ছাড়াই একজন শিক্ষকের গায়ে হাত দেওয়া অমার্জনীয় অপরাধ। আমরা এ বিষয়টি জেলা ডিডি এলজি কালাচাঁদ সিংহের হস্তক্ষেপ কামনা করছি। তার নির্দেশনায় হয়তো উপজেলা নির্বাহী অফিসার ব্যবস্থা নেবেন।

শিক্ষক লাঞ্ছিত করার প্রতিবাদে উপজেলা শিক্ষক সমাজ ইউএনও তাসলিমা আলীর কাছে স্মারকলিপি দেয়।  পরে উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষনিকভাবে ট্যাগ অফিসারকে প্রত্যাহার করে ক্লোজড করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন-অধ্যক্ষ শাহাদাত হোসাইন মিজান, অধ্যক্ষ আলী আহমেদ, অধ্যক্ষ নজরুল ইসলাম, শিক্ষক নেতা হায়দার হোসেন, ওয়াহিদুজ্জামান, শরীফুল রোমান, যুবলীগ নেতা আশিকুর রহমান রনি, জাসদ সভাপতি আজম শরীফ প্রমুখ।

About arthonitee

Check Also

mada

মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

এসএম আরাফাাত হাসান: স্বাধীনতা দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে মাদারীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *