প্রচ্ছদ / মিডিয়া কর্নার / অমর একুশে বইমেলায় সাংবাদিক নাজিমের ‘একটি গল্পের গল্প’

অমর একুশে বইমেলায় সাংবাদিক নাজিমের ‘একটি গল্পের গল্প’

nazim

বাল্যবন্ধুর কাছে ব্যাকবেঞ্চার ছেলেটি পরিণত বয়সে এখন বন্ধুমহলের লিডার। প্রাণ-প্রাচুর্যে ভরা মানুষটি মূহুর্তেই হয়ে উঠেন যেকোনো আড্ডার মধ্যমণি। সহকর্মী থেকে অনুজ সবার প্রিয়মুখ মানুষটি বিপদে-আপদেও নির্ভরতার প্রতীক।

ছোটবেলায় লেখালেখির প্রতি ঝোঁক থেকেই ক্রমান্বয়ে তিনি পেশাগত জীবনে একজন সফল সাংবাদিক। কাঠখোট্টা অপরাধবিষয়ক সাংবাদিকতার বাইরে অব্যক্ত নিজের মনের প্রেম-ভালোবাসার চিরাচরিত আবেগ অনুভূতিগুলো দিনশেষে ঠিকরে পড়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ধারাবাহিক ‘রঘু-প্রজাপতি’ গল্পের কারণে পরিচিত মহলে তিনি বেশ আলোচিত অনেক আগে থেকেই। শুভানুধ্যায়ীদের অনুপ্রেরণায় সেই রঘু-প্রজাপতি গল্পের লেখকের দেওয়া পূর্ণাঙ্গ রূপ ‘একটি গল্পের গল্প’। আসছে একুশে বইমেলায় ‘একটি গল্পের গল্প প্রকাশ করার মাধ্যমে সাংবাদিকতার বাইরে নিজেকে নতুন মাত্রায় পরিচয় করিয়ে দিচ্ছেন জামশেদ নাজিম।

ভালোবাসার টানে কাছে এসে একসঙ্গে বসবাস করার পরিণতির বাইরেও যে ভালোবাসা থাকে সেটি ফুটে উঠেছে রঘু-প্রজাপতির চরিত্রে। রঘু প্রজাপতি ভালোবেসে কাছে আসে না কিংবা না পাওয়ার ক্ষোভ থেকে না ফেরার দেশেও পাড়ি জমায় না। আসলে এটা ভালোবাসা না কি শুধুই মায়া সেটা বিবেচনা করবেন পাঠক নিজেই।

ভালোবাসার হিসেব-নিকেশের মধ্যে একদিন জঙ্গি হামলায় গোটা দেশ থমকে যায়। টিভির পর্দায় ব্রেকিং নিউজ- বেসরকারি গোয়েন্দা সংস্থার সদস্য রঘু নিখোঁজ! গল্পের প্রতি মূহুর্তে আবেগী মনের অন্যরকম ভালোবাসার সঙ্গে রয়েছে রহস্যে ঘেরা টান টান উত্তেজনা। পরের দৃশ্যে কী হবে পাঠককে নাড়া দিয়ে যাবে আগের দৃশ্যেই।

 

‘একটি গল্পের গল্প’ শিরোনামে সমাজের বলা-না বলা, সামাজিক অবক্ষয়, প্রেম-ভালোবাসাসহ সমাজের নানা দৃষ্টিকোন ফুটিয়ে তোলেছেন লেখন। বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর ৬৬৬ নং স্টলে মেলার প্রথম দিন থেকেই বইটি পাওয়া যাবে।

একটি গল্পের গল্প সম্পর্কে দাঁড়িকমা প্রকাশনীর কর্ণধার আব্দুল হাকিম নাহিদ বলেন, জামশেদ নাজিমের লেখা একটি গল্পের গল্প, ভিন্নসাধের। একটা নতুন কিছু। রঘু চরিত্র খুবই মজার ভয়ের আর আনন্দের!

About arthonitee

Check Also

dada

শাহ মোহাম্মাদ সানাউল হক এর কবিতা “পাখি ও পায়ের শব্দ”

পাখি ও পায়ের শব্দ শাহ মোহাম্মাদ সানাউল হক আমার প্রার্থনাগুলো ফেরৎ এসেছে আর সহস্র সূতোয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *