প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / জাতির পিতার মাজারে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত মুখ্য সচিব মো. নজিবুর রহমান

জাতির পিতার মাজারে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত মুখ্য সচিব মো. নজিবুর রহমান

nazib

সরদার মজিবুর রহমান ও সৈয়দ অরুপ হোসেন (গোপালগঞ্জ):

মো. নজিবুর রহমান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হিসেবে নিয়োগ পাওয়ার পর গতকাল শুক্রবার সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মাজারে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আত্মার মাগফেরাত কামনা করেন ফাতেহা পাঠ ও মোনাজাত করেন । পরে বঙ্গবন্ধু মিউজিয়াম ও লাইব্রেরি কমপ্লেক্স পরিদর্শন করেন। জাতিরজনক বঙ্গবন্ধু বিকেলে জেলা প্রশাসক গোপালগজ্ঞের কনফারেন্স হলে জেলা পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় ও মিলিত হন।

উল্লেখ্য অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব পদে বদলিপূর্বক নিয়োগ করা হয়।
১৯৮২ নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর সুনামগঞ্জের ছাতকে জন্মগ্রহণ করা এই সরকারি কর্মকর্তা লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি চাকরি থেকে অবসরোত্তর ছুটিতে যাবেন।
জাতিসংঘ স্থায়ী মিশনের ইকোনমিক মিনিস্টার এবং ইউএনডিপির সহকারী আবাসিক পরিচালক হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকা নজিবুর রহমান এক সময় প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর একান্ত (পিএস) সচিবের দায়িত্বও পালন করেছেন।
মুখ্য সচিবের পদটি মন্ত্রিপরিষদ সচিবের সমান মর্যাদার। ওয়ারেন্ট অব প্রেসিডেন্ট অনুযায়ী তারা একই পদ মর্যাদার হলেও ক্রম অনুযায়ী মন্ত্রিপরিষদ সচিবের পরে মুখ্য সচিবের নামটি থাকে।

About arthonitee

Check Also

mada

মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

এসএম আরাফাাত হাসান: স্বাধীনতা দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে মাদারীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *