প্রচ্ছদ / শুভ জন্মদিন / আদম তমিজি হক এর জন্মদিন আজ

আদম তমিজি হক এর জন্মদিন আজ

adam

ক্রমাগত সাফল্য ও কৃতিত্বের সিঁড়ি বেয়ে শীর্ষে উঠে আসা মেধাবী ও সফল ব্যক্তিত্ব আদম তমিজি হক এর জন্মদিন আজ।
আদম তমিজি হক ২০১০ সালে তিনি হক গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহন করে হক শিল্প গোষ্ঠীকে বাংলাদেশের এক নম্বর এফএমসিজি কোম্পানী হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। এই সময়ে হক গ্রুপ ঈর্ষনীয় প্রবৃদ্ধি অর্জন করে । নতুন নতুন পন্য আর পন্যের গুনগত মান বজায় রেখে হক গ্রুপকে নতুন মাত্রা দিতে তিনি বদ্ধপরিকর । সুলভ মূল্যে পন্য ও পন্য তৈরীতে মান ঠিক রাখতে তিনি নিজে সর্বদা সচেষ্ট থাকেন।

সুদীর্ঘ সময় ধরে এদেশের ঘরে ঘরে পরিচিত হক বিস্কুট । ১৯৪৭ সালে ব্যারিষ্টার তমিজুল হক এর হাতে প্রতিষ্ঠিত হক গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ এর বর্তমান কান্ডারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হক বাংলাদেশের ২য় প্রজন্মের ব্যবসায়ীদের মধ্যে উজ্জল একটি নাম । তার ডায়নামিক লিডারশীপ এবং দূরদৃষ্টির প্রভাবে হক গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ আজ দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান ।

জনাব আদম তমিজি হক শুধুমাত্র একজন ব্যবসায়ীই নন তিনি মানবিক গুনসম্পন্ন একজন মানুষ এবং শ্রমিক দরদী একজন মালিক । তার নেতৃত্বে হক গ্রুপের শ্রমিক, কর্মচারী, পরিবেশক, সাপ্লাইয়ার সবাই মিলে আজ একটি পরিবার । এই পরিবারের সকল সদস্যদের প্রতি তিনি যেমন আন্তরিক তেমনি মহানুভব । কোম্পানীর পুরাতন কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের তিনি নিজ খরচে হজ্ব ও ওমরাহ পালন করিয়ে এনেছেন এবং এ ধারা অব্যাহত থাকবে ।

ব্যবসা প্রসারের পাশাপাশি পরিবেশ রক্ষার লক্ষে আদম তমিজি হক প্রযুক্তি ব্যবহারের উপরও জোর দিয়েছেন। শ্রমিকের নিরাপত্তার জন্য হকের প্রতিটি স্থাপনা সঠিকভাবে নিরাপত্তা ব্যবস্থাপনায় সন্নিবেশিত । সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে তিনি শ্রমিকের জন্য বিনোদন ব্যবস্থা করেন নিয়মিত । কর্পোরেট সংস্কৃতির অংশ হিসেবে প্রতিটি কর্মচারীদের মানসিক অনুপ্রেরণা দিতে তাদের ব্যক্তিগত অনুষ্ঠানে নিয়মিত যোগদান এবং অফিসে জন্মদিনও পালন করেন।

তার সুদূরপ্রসারী চিন্তাচেতনায় তিনি বাংলাদেশের কক্সবাজার পর্যটন শিল্প নিয়ে ব্যপক আশাবাদী । পর্যটন শিল্পের বিকাশে তিনি কক্সবাজার সমুদ্র সৈকতে আধুনিক বিনোদন ব্যবস্থার প্রবর্তন করেছেন । সরকারের সহায়তা পেলে হক গ্রুপ বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নের পাশাপাশি স্থানীয় জনগনের বেকারত্বের হারও কমিয়ে দিবে।

ব্যক্তিগত জীবনে জনাব তমিজি হক অত্যন্ত দুঃসাহসিক ভ্রমনপিপাসু । সময় পেলেই তিনি ঘুরতে বের হন । তিনি সমুদ্র ভ্রমন এবং সামুদ্রিক যানসহ, বিভিন্ন প্রকার সার্ফিং বোর্ড পরিচালনায় পারদর্শী । সমুদ্র আবহাওয়া, পরিবেশ, সংস্কৃতি, আন্তর্জাতিক রাজনীতি নিয়ে তার আগ্রহ যেমন বেশী তেমনি এসব বিষয়ে তার দখলও অনেক । অত্যন্ত দানশীল মনোভাবের হওয়ায় টঙ্গী, গাজীপুরে বেশ কয়েকটি মসজিদ এর উন্নয়নসহ আঞ্জুমান হেদায়াতুল উম্মত এতিমখানার তত্ত্বাবধানের দায়িত্ব নিয়েছেন। এছাড়াও টঙ্গী ক্রীড়া চক্র সার্বিক তত্ত্বাবধানে তিনি ভূমিকা রাখছেন । প্রতিবছরের ন্যায় এবারও তিনি শীতার্ত মানুষের কম্বল বিতরন করেছেন। এছাড়াও কক্সবাজারের হিমছড়িতে তমিজুল হক কেন্দ্রীয় জামে মসজিদ প্রতিষ্ঠা করেন । অত্যন্ত ধর্মপরায়ন হওয়ায় নিজে যেমন ধর্মকর্ম পালন করেন তেমনি অন্যকেও উদ্বুদ্ধ করেন ।

আদম তমিজি হককে জন্মদিনের শুভেচ্ছা।

About arthonitee

Check Also

yousuf

বিডিফিন্যান্সিয়ালনিউজ২৪.কম লিমিটেড এর সম্পাদক ইউছুফ হোসেন এর জন্মদিন আজ

ইউছুফ হোসেন এর জন্মদিন আজ। আজ ১ ফেব্রুয়ারি। বিডিফিন্যান্সিয়ালনিউজ২৪.কম লিমিটেড এর সম্পাদক ইউছুফ হোসেন এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *