প্রচ্ছদ / সফলতার গল্প / ঢাবি শিক্ষক মাহমুদুর বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার

ঢাবি শিক্ষক মাহমুদুর বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার

masud

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মাহমুদুর রহমান সম্প্রতি বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ- কমিশনার হিসেবে নিয়োগ লাভ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. কে এম মহসিন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক মো: রমজুল হকের পর জনাব রহমান তৃতীয় ব্যাক্তি যিনি বাংলাদেশ স্কাউটসের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব লাভ করলেন। মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিং এর সাথে জড়িত।

তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত প্যাট্রোল লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১-২০০৫ পর্যন্ত অধ্যয়নরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাথে সম্পৃক্ত থেকে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

২০০৮ ও ২০০৯ সালে যথাক্রমে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে ঢাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ নানা দায়িত্ব পালন করছেন।

চলতি বছর এপ্রিলে তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলার রেভার স্কাউট প্রতিনিধি নির্বাচিত হন। চলতি বছর ডিসেম্বরে বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও সংস্থাপন মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান তাকে জাতীয় উপ কমিশনার ( গবেষণা ও মূল্যায়ন) হিসেবে নিয়োগ করেন। বাংলাদেশ স্কাউটসের সভাপতির দায়িত্ব পালন করছেন সাবেক মুখ্য সচিব ও বর্তমানে এসডিজির প্রধান মুখ্য সমন্বয়ক জনাব আবুল কালাম আজাদ।

About arthonitee

Check Also

ahbab

আগ্রহী তরুণদের প্রেরণার বাতিঘর আহ্বাবুর রহমান (মুন্না)

মানুষের জীবনের চিত্রপট যে কতভাবে বাঁক নিতে পারে তা বোঝা যায় তার গল্প শুনলে- নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *