প্রচ্ছদ / ব্যাংক ও বীমা / অন্তিম শয়ানে মন্ত্রী ছায়েদুল হক

অন্তিম শয়ানে মন্ত্রী ছায়েদুল হক

চিরনিদ্রায় শায়িত হলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাড. ছায়েদুল হক। আজ যোহর নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। এর আগে নাসিরনগর উপজেলার আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মন্ত্রী ছায়েদুল হকের দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে। সেখানে জানাজায় হাজারো মানুষের ঢল নামে।

জানাজার পর আওয়ামী লীগের বর্ষীয়ান এই নেতার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এসময় সেখানে হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এরপর ছায়েদুল হকের মরদেহ নিয়ে যাওয়া হয় তার নিজ বাড়ি পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ গ্রামের পশ্চিমপাড়ায়। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে স্থানীয় পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের মাঝখানে সমাহিত করা হয় মৎস্য মন্ত্রীকে।

রোববার দুপুর পৌনে একটায় তার নিজ নির্বাচনী এলাকায় এই জানাযা অনুষ্ঠিত হয়। জানাজার আগে মুক্তিযুদ্ধের এই বীর সেনানীকে গার্ড অব অনার প্রদান করে এক মিনিট নীরবতা পালন করা হয়। জানাজার শুরুতে বাবার জন্য সবার কাছে দোয়া ও ক্ষমা চেয়ে বক্তব্য রাখেন মন্ত্রীপুত্র ডা. রায়হানুল হক।

জানাজার নামাজে আইনমন্ত্রী অ্যাড. আনিসুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের সংসদ সদস্য এ.বি তাজুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ এ.কে একরামুজ্জামান প্রমুখসহ সর্বস্তরের সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

উল্লেখ, রবিবার সকালে পৌনে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। এরপর হেলিকপ্টারে করে ছায়েদুল হকের মরদেহ আনা হয় নাসিরনগরে। দুপুর ১২টা ১০ মিনিটে মন্ত্রী ছায়েদুল হককে বহনকারী হেলিকপ্টারটি নাসিরনগর ডিগ্রি কলেজ মাঠে অবতরণ করে। এরপর আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনা হয় তার মরদেহ।

About arthonitee

Check Also

এখনো অনেক ব্যাংক সুদহার সিঙ্গেল ডিজিটে আনতে পারেনি

নিজস্ব প্রতিবেদক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এখনো অনেক ব্যাংক ঋণে সুদহার সিঙ্গেল ডিজিটে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *