প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ

Exif_JPEG_420

সৈয়দ অরুপ হোসেন (গোপালগঞ্জ সদর)
আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টায় মানিকদাহ হাউজিং প্রকল্পের খোল ময়দানে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এ জেলা ইজতেমা শেষ হয়েছে। আখেরী মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের আহালে সুরা মাওলনানা ফারুখ। অশ্রুসিক্ত মোনাজাতে দুহাত তুলে মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করা হয় দেশ ও মুসিলম উম্মা’র শান্তি কামনায়।
বিশ্ব ইজতেমার অংশ হিসেবেবে অনুষ্ঠিত জেলা ইজতেমার আখেরী মোনাযাতে গোপালগঞ্জ জেলাসহ পার্শ্ববর্তী বাগেরহাট, খুলনা, নড়াইল, ফরিদপুর, মাদারীপুর, পিরোজপুর ও নাজিরপুর জেলার ২ লক্ষাধীক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন। ময়দানে সংকুলন না হওয়ায় পার্শ্ববর্তী ফাকা জায়গায় বসেও মোনাজাতে অংশ নিতে দেখা যায়। এছাড়াও আস-পাশের বাড়িতে বসে মোনাজাতে অংশ নেন কয়েক হাজার নারী।
গোপালগঞ্জ জেলা মার্কাজের আয়োজনে গত ৯ নভেম্বর শনিবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ৩ দিন ব্যাপী এ জেলা ইজতেমা। তিন দিন ধরে কাকরাইল মসজিদ ও দেশের বিভিন্ন স্থান থেকে আগত আলেম-ওলামাগণ বয়ান দেন। আগত ধর্মপ্রাণেরা মনে করেন, যুগে যুগে যেসব নবী রাসুলগণ দুনিয়াতে এসেছেন তারা সবাই দীনের দাওয়াত দিয়েছেন। ইজতেমায় আসা সকল মুসলমানের আমল ঈমান বৃদ্ধি ও তাদের জীবনে দিনের আলো জ্বলবে-এমনটাই আমাদের আশা তাদের।
নির্বিঘেœ ইজতেমা সফল করতে নিয়মিত তদারকী করেছে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি কাজ করেছে র‌্যাব, ফায়ার সার্ভিসসহ তিন শতাধিক স্বেচ্ছাসেবক।

About arthonitee

Check Also

Human Chain

হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর জ্বালানো ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

আহমদ বখত রতন (মৌলভীবাজার): ধর্মীয় অবমাননার মিথ্যা ধোয়া সৃষ্টি করে রংপুরের ঠাকুরপাড়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *