প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ

সৈয়দ অরুপ হোসেন (গোপালগঞ্জ সদর)
আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ৩ দিন ব্যাপী গোপালগঞ্জ জেলা ইজতেমা শেষ হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টায় মানিকদাহ হাউজিং প্রকল্পের খোল ময়দানে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে এ জেলা ইজতেমা শেষ হয়েছে। আখেরী মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের আহালে সুরা মাওলনানা ফারুখ। অশ্রুসিক্ত মোনাজাতে দুহাত তুলে মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করা হয় দেশ ও মুসিলম উম্মা’র শান্তি কামনায়।
বিশ্ব ইজতেমার অংশ হিসেবেবে অনুষ্ঠিত জেলা ইজতেমার আখেরী মোনাযাতে গোপালগঞ্জ জেলাসহ পার্শ্ববর্তী বাগেরহাট, খুলনা, নড়াইল, ফরিদপুর, মাদারীপুর, পিরোজপুর ও নাজিরপুর জেলার ২ লক্ষাধীক ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন। ময়দানে সংকুলন না হওয়ায় পার্শ্ববর্তী ফাকা জায়গায় বসেও মোনাজাতে অংশ নিতে দেখা যায়। এছাড়াও আস-পাশের বাড়িতে বসে মোনাজাতে অংশ নেন কয়েক হাজার নারী।
গোপালগঞ্জ জেলা মার্কাজের আয়োজনে গত ৯ নভেম্বর শনিবার আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ৩ দিন ব্যাপী এ জেলা ইজতেমা। তিন দিন ধরে কাকরাইল মসজিদ ও দেশের বিভিন্ন স্থান থেকে আগত আলেম-ওলামাগণ বয়ান দেন। আগত ধর্মপ্রাণেরা মনে করেন, যুগে যুগে যেসব নবী রাসুলগণ দুনিয়াতে এসেছেন তারা সবাই দীনের দাওয়াত দিয়েছেন। ইজতেমায় আসা সকল মুসলমানের আমল ঈমান বৃদ্ধি ও তাদের জীবনে দিনের আলো জ্বলবে-এমনটাই আমাদের আশা তাদের।
নির্বিঘেœ ইজতেমা সফল করতে নিয়মিত তদারকী করেছে গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি কাজ করেছে র‌্যাব, ফায়ার সার্ভিসসহ তিন শতাধিক স্বেচ্ছাসেবক।

About arthonitee

Check Also

মাদারীপুরে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামন্ট শুভ উদ্ভোধন করলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান

মাদারীপুরে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামন্ট শুভ উদ্ভোধন করলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। এসএম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *