শিরোনাম
প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / লক্ষ্মীপুর জেলা সওজ বিভাগের কর্মচারিদের কর্মবিরতি

লক্ষ্মীপুর জেলা সওজ বিভাগের কর্মচারিদের কর্মবিরতি

alM

আলমগীর হোসেন :লক্ষ্মীপুর জেলা সওজ বিভাগের কর্মচারিদের কর্মবিরতি ত্রিশ থেকে চল্লিশ বছর পর্যন্ত চাকুরি করার পরেও চাকুরি নিয়মিতকরন না হওয়ার প্রতিবাদে অর্ধদিবস কর্ম বিরতি দিয়ে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ করেছে লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের শ্রমিক কর্মচারি ইউনিয়নের নেতাকর্মীরা। সড়ক ও জনপথের কার্যালয় সম্মুখে গত রবিবার থেকে আজ বৃহস্প্রতিবার পযর্ন্ত্র সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এই কর্মসূচী পালন করা হয়।
এ সময় নিজেদের চাকুরি স্থায়ী ও নিয়মিত করণের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন সওজ কর্মচারিরা।সমবেশে বক্তারা সরকারের কাছে পাঁচ দফা দাবি তুলেন ধরেন বাস্তবায়নের জন্য । দাবি গুলো হলো সড়ক বিভাগের কর্মচারিদের মামলায় মহামান্য হাইকোর্ট কর্তৃক প্রধানকৃত রায় দ্রুতম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে।
এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক যাচাই-বাচাইকৃত ২৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারিদের স্বল্পতম সময়ে শূন্যপদের বিপরীতে নিয়মিত করা এবং অবশিষ্ট ৪৩৯২ জন জন ওয়ার্কচার্জড কর্মচারিদিগকে শর্ত শিথিলপূর্বক পূর্বের ন্যায় কনর্ভাটেড রেগুলোর এ আওতায় এনে নিয়মিতকরন করে প্রজ্ঞাপন/এসআরও জারি করতে হবে। ওয়ার্কচার্জড কর্মচারিদের চাকুরির বর্তমান বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬২ বছর করতে হবে।
সমাবেশে নেতৃবৃন্দ জানান, সড়ক বিভাগ ৬০ বছর চাকুরি করে ওয়ার্কচার্জড কর্মচারিদের মধ্যে যাদের মৃত্যু হয়েছে অথবা যারা পেনশন নিয়েছেন তাদেরকে বিভাগীয় যথোপযুক্তভাবে অনুদানের ব্যবস্থা নিতে হবে।
এছাড়াও কনভার্টেড নিয়মিত কর্মচারিসহ সকল নিয়মিত কর্মচারিকে যথাসময়ে পদোন্নতির ব্যবস্থারও দাবি জানিয়েছেন সওজ কর্মচারি ইউনিয়নের নেতৃবৃন্দ। উপরোক্ত দাবিগুলো অবিলম্বে বাস্তবায়নের দাবি জানিছেন বক্তারা। সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, আমরা এই ধরনের অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ ৫ দিন করার পর আগামী ১২ তারিখ জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে মানববন্ধন এবং ১২ নভেম্বর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করবেন লক্ষ্মীপুর সড়ক ও জনপথ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।
বাংলাদেশ সড়ক ও জনপদ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় নির্বাহী সংসদ কর্তৃক ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে গত (৫ নভেম্বর থেকে ৯ ই নভেম্বর-১৭ ইং ) থেকে পাঁচ দিন যাবত সকাল ১০ ঘটিকা থেকে দুপুর ১ টায় পযর্ন্ত্র লক্ষ্মীপুর সড়ক ও জনপদ শ্রমিক ইউনিয়ন সড়ক ও জনপদ বিভাগের সামনে অবস্থান করে ৩ ঘন্টা কর্মবিরতি কর্মসূচি পালন করে।
শ্রমিক-কর্মচারী ইউনিয়নের আঞ্চলিক সভাপতি মো:নুরুল আমিন এর সভাপতিত্বে কর্মবিরতি কর্মসূচিতে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা সড়ক ও জনপদ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সহ সভাপতি মাহবুবুর আলম ভূইয়া, সাধারন সম্পাদক মনোয়ারুজ্জামান, সহ সাধারণ সম্পাদক আমানত উল্যা, সাংগঠনিক সম্পাদক সালেহ আহম্মেদ আজাদ এছাড়াও শ্রমিক সংগঠনের সভাপতি খোরশেদ আলম, ও সাধারণ সম্পাদক রুহুল আমিন ভূইয়া সহ প্রমুখ।
লক্ষ্মীপুর সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৬৪ জন শ্রমিক কর্মচারী ৩ ঘন্টা কর্মবিরতি কর্মসূচি পালন করে এ সময় তারা আরো বলেন ১২ নভেম্বরে প্রতিটি জেলার গুরুত্বপূর্ন সড়ক, প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, ১৪ নভেম্বরে স্ব স্ব জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি পেশ, ১৯ নভেম্বরে থেকে ২৩ নভেম্বর পযর্ন্ত্র স্ব স্ব দপ্তরে পূর্ণ দিবস কর্মবিরতি।দাবী আদায় না হলে দেশ ব্যাপী কঠোর আন্দোলনে রুপ নিতে পারে সরকারকে হুসিয়ারী করেন শ্রমিক কর্মচারি ইউনিয়ন নেতারা।

About arthonitee

Check Also

shikkha

মাদারীপুরে শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা উপকরণ বিতরন

এসএম আরাফাত হাসান (মাদারীপুর): মাদারীপুরে ১০জন শিক্ষার্থীকে সংবর্ধনা ও ৫৮জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *