প্রচ্ছদ / জাতীয় / লন্ডন থেকেও ১০টি ফাইল ছেড়েছেন প্রধানমন্ত্রী

লন্ডন থেকেও ১০টি ফাইল ছেড়েছেন প্রধানমন্ত্রী

hasina

বর্তমানে লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার ডিজিটাল মাধ্যমে ১০টি জরুরি ফাইল ছেড়েছেন। যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে ওয়াশিংটন থেকে দেশে ফেরার পথে মঙ্গলবার সকালে (বাংলাদেশ সময় বিকাল) তিনি যুক্তরাজ্যের রাজধানী পৌঁছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম লন্ডন জানান, প্রধানমন্ত্রী লন্ডন থেকে মঙ্গলবার ১০টি গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) ছেড়েছেন।
তিনি বলেন, যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোট ৬১টি ই-ফাইল ছেড়েছেন।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে অবস্থানকালে জরুরি ফাইল তার কাছে পাঠানোর জন্য তিনি আগেই তার অফিসকে নির্দেশনা দিয়েছিলেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটালাইজেশনের সুবাদে তার নির্দেশনা অনুসরণ করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জরুরি ফাইলগুলো ই-মেইলের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেন।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী লন্ডনে অবস্থানকালে ঢাকায় তার অফিসের সঙ্গে সার্বক্ষণিক ঘনিষ্ঠ যোগাযোগ রাখছেন এবং বিভিন্ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।

লন্ডনে তিন দিন অবস্থানের পর প্রধানমন্ত্রী আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম (ইউএনজিএ) অধিবেশনে যোগদানের লক্ষ্যে শেখ হাসিনা ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছান।
নিউইয়র্কে ইউএনজিএ অধিবেশনে যোগদানের পরে প্রধানমন্ত্রী ২২ সেপ্টেম্বর ওয়াশিংটন পৌঁছান।

ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থান শেষে লন্ডন হয়ে ২ অক্টোবর তার দেশে ফেরার কথা ছিল। তবে ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচার হওয়ায় এই তারিখ পরিবর্তিত হয়।

About arthonitee

Check Also

German-Bangladesh Higher Education Network for Sustainable Textiles. New Call for German-Bangladesh Co-operation Projects. The Matchmaking Meeting. Berlin, 2017

‘জার্মান-বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক ফর সাসটেইন্যাবল টেক্সটাইল’ শীর্ষক ম্যাচ মেকিং ইভেন্ট

জার্মানিতে ড. জিয়া রহমান এর ব্যস্ত সময় পার  অর্থনীতির কাগজ ডেস্ক: জার্মানীর বার্লিনে অনুষ্ঠিত হয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *