প্রচ্ছদ / Uncategorized / স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ৩০ হাজার ইসরায়েলির বিক্ষোভ

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ৩০ হাজার ইসরায়েলির বিক্ষোভ

pales

স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্র গঠন ও ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরায়েলের দখলদারিত্ব অবসানের দাবিতে তেল আবিবের রাবিন স্কোয়ারে হাজার হাজার ইসরায়েলি নাগরিক বিক্ষোভ-সমাবেশ করেছে। খবর প্রেস টিভির।

’৫০ বছরের দখলদারিত্ব: দুই রাষ্ট্রের এক স্বপ্ন’ ব্যানার নিয়ে গত শনিবার বিক্ষোভকারীরা স্লোগান দেয়।

ধারণা করা হচ্ছে, বিক্ষোভ সমাবেশে ১৫ থেকে ২০ হাজার ইসরায়েলি নাগরিক যোগ দিয়েছেন। তবে আয়োজকদের দাবি, কমপক্ষে ৩০ হাজার ইসরায়েলি নাগরিক বিক্ষোভে অংশগ্রহণ করেছেন।

সমাবেশের অন্যতম প্রধান আয়োজক ইসরায়েলের এনজিও ‘পিস নাউ’ জানিয়েছে- দখলদারিত্ব, সহিংসতা ও বর্ণবাদিতাকে মদদ দেয়ার যে নীতি নিয়েছে ইসরায়েল সরকার তার নিন্দা এবং প্রতিবাদ জানাতে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে।

পিস নাউ-এর প্রধান আভি বুসকিলা বলেন, ‘ইসরায়েলের জনগণ, ফিলিস্তিন ও সারা বিশ্বকে এখন দেখানোর সময় এসেছে যে, ইসরায়েলের জনগণের একটা বিরাট অংশ ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলি দখলদারিত্বের অবসান চায়।’

সমাবেশে যোগদানকারীরা ফিলিস্তিনের পতাকা বহন করেছে এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস সমর্থন জানিয়ে একটি বার্তা পাঠান।

ইসরায়েলের বিরোধী লেবার পার্টির নেতা ইসহাক হেরজগও এ সমাবেশে বক্তব্য রাখেন এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের ধারণাকে সমর্থন করেন।

শান্তি প্রক্রিয়া এগিয়ে নেয়ার সুযোগ হাতছাড়া করার জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে দায়ী করেন হেরজগ।

About arthonitee

Check Also

robiul

রাজস্ব বোর্ডের সম্মাননা পেলেন রাজবাড়ী জেলার সর্বোচ্চ মহিলা করদাতা রাবেয়া পারভীন

খন্দকার রবিউল ইসলাম (রাজবাড়ী প্রতিনিধি): রাজবাড়ী জেলার মহিলা করদাতা হিসেবে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন “রাজবাড়ী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *