শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / মাদারীপুরে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মাদারীপুরে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

bsl

এসএম আরাফাত হাসান (স্টাফ রিপোর্টার): বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটাসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে বুধবার মাদারীপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপযাপিত করা হয়।

madaripur-pic-1
জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিকের নেতৃত্বে সকাল সাড়ে ১১টায় ইটেরপল এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌর সভার মেয়র খালিদ হোসেন ইয়াদ,জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও মহকুমা ছাত্রলীগের সাবেক সভাপতি আজাদ, সাবেক মহকুমা ছাত্রলীগের সভাপতি আবুল কাঞ্চন,সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন জাহান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আহম্মেদ, ছাত্রলাগের সাবেক সাধারন সম্পাদক ইসরাত হোসেন উজ্জল,সাবেক ছাত্রলীগের সাধারন সম্পাদক জামাল খা,জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদার, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস শরীফ, যুবলীগের সদর থানার সাধারণ সম্পাদক জামাল হাওলাদার,পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হাওলাদার,ছাত্রলীগের সদর থানার সাকেব সভাপতি ও স্বেচ্ছাসেবকলীগের সদর থানার সভাপতি হাফিজুর রহমান হিরু তালুকদার,জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা নিয়াজ মোর্শেদ,মাদারীপুর জেলা ছাত্রলীগের সাকেব সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম তরুন হাওলাদার, সাবেক ছাত্রলীগ নেতা ও যুবলীগের নেতা সোহাগ হাওলাদার,পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মিঠু কাজী প্রমুখ।

madaripur-pic-2

আলোচ্য র‌্যালি বাস্তবায়নের জন্য জেলা ছাত্রলীগের শৃঙ্খলা উপ-কমিটির আহবায়ক সুমন কাজী,যোগাযোগ উপ-কমিটির মুরাদ হোসেন মামুন,আপ্যায়ন উপ-কমিটির আহবায়ক করা হয় শামিম আহম্মেদকে। র‌্যালিসুন্দও ও সুষ্ঠভাবে পারচালনা করার জন্য জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসন অনিক সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। সভায় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে সাবেক সফল জেলা পরিষদ প্রশাসক বর্তমান চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান ছাত্রলীগের দুটির আলোচনা সভায়ই বক্তব্য রাখেন।
অপর দিকে সাধারণ সম্পাদক তানভির মাহমুদ আবিরের নেতৃত্বে কলেজ গেট থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধন সড়ক প্রদক্ষিণ শেষে সরকারী নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান, জেলা মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি সাইদুর রহমান টফি,পৌর যুবলীগের সভাপতি কামাল হোসেন, ছাত্রলীগ নেতা রিপন কাজী,জেলামুক্তিযোদ্ধাপ্রজন্মলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন মুন্না। এছাড়াও জেলা পরিষদেও নবনির্বাচিতসদস্যবৃন্দ ও মহিলা যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে কেক কেটে জন্মদিন পালন করা হয়।

madaripur-pic-3
এবার নতুন সাজে সজ্জিত করা হয় সরকারী নাাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ, কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ, রাজৈর সরকারী ডিগ্রী কলেজসহ মাদারীপুরের বিভিন্ন কলেজের ক্যাম্পাস। প্রতিটি কলেজ ক্যাম্পাসের দেওয়াল ‘চিত্রপটে বাংলাদেশ ছাত্রলীগ’ এর গৌরবোজ্জ্বল ইতিহাস ফুটিয়ে তোলা হয়েছে। এতে ১৯৫২‘র ভাষা আন্দোলন, ১৯৬২‘র শিক্ষা আন্দোলন, ১৯৬৬‘র ৬দফা আন্দোলন, ১৯৬৯‘র গণঅভ্যুত্থান এবং ১৯৭১‘র মহান মুক্তিযুদ্ধসহ সংগঠনের সোনালী অর্জনগুলো স্থান পেয়েছে।
এছাড়া জেলার শিচবর, কালকিনি, রাজৈরসহ বিভিন্ন ইউনিয়নে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

About arthonitee

Check Also

alig

আগামী নির্বাচনের প্রস্তুতি শুরু আ. লীগের

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লক্ষ্মীপুর জেলা স্টেডিয়ামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *