প্রচ্ছদ / রাজনীতি / সরকার আলেম সমাজকে সাথে নিয়ে উন্নত বাংলাদেশ গড়বে : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো: আব্দুল্লাহ

সরকার আলেম সমাজকে সাথে নিয়ে উন্নত বাংলাদেশ গড়বে : ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো: আব্দুল্লাহ

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ বলেছেন, দেশের কওমী, আলীয়া, পীর-মাশায়েখসহ সকল ধারার ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নমূলক কর্মকান্ডে আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করে উন্নত বাংলাদেশ বিনির্মাণ করতে চায়।

প্রতিমন্ত্রী আজ ঘাটারচর, কেরানীগঞ্জ, ঢাকার মসজিদুল আজিজ এ (শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর মাকবারাহ সংলগ্ন) মসজিদ উন্নয়নের জন্য সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গীবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে তাঁদের দায়িত্ব পালন করেছেন। তাঁদের খুতবা, বয়ান এবং ওয়াজ মাহফিলের আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গীবাদ, উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে । যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে। প্রতিমন্ত্রী বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি ধর্মীয় মোটিভেশনর মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ ,মাদক, বাল্য বিবাহসহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরও জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই ।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকল দেশের সকল ধারার ওলামায়ে কেরামের সাথে সুসম্পর্ক বজায় রাখার বিষয়ে অত্যন্ত আন্তরিক। ওলামায়ে কেরামদেরকে সাথে নিয়েই তিনি উন্নত বাংলাদেশ গঠনের অভিযাত্রায় এগিয়ে যেতে চান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, এমপি, অর্থ মন্ত্রনালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম, জামেয়া আরাবিয়া রাহমানিয়া, ঢাকা এর প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ্জ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম, হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ) এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভূইয়া প্রমুখ। অনুষ্ঠানে শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক (রহ.) এর কবরস্থান সংলগ্ন জামিয়াতুল আজিজ আল ইসলামিয়া কমপ্লেক্স এর অবকাঠামো উন্নয়নে সরকারি প্রশাসন ও বিভিন্ন ব্যক্তির পক্ষ থেকে আর্থিক সাহায্য প্রদান করা হয়।

About arthonitee

Check Also

সব মত ও পথের আলেমগণকে ঐক্যবদ্ধ করা হবে : ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে কওমী, আলিয়াসহ দেশের সব মত ও পথের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *