প্রচ্ছদ / প্রতিনিধিদের পাঠানো খবর / আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা সম্ভব নয় : কৃষি মন্ত্রী

আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা সম্ভব নয় : কৃষি মন্ত্রী

সামসুল হক জুয়েল (গাজীপুর):
ছাত্র রাজনীতি ছাত্রদের মৌলিক অধিকার। কথা বলাও মানুষের মৌলিক অধিকার। স্বাধীনভাবে কেউ কোন কথা বললে সেটা বলতেই পারে। তবে আইন করে ছাত্র রাজনীতি বন্ধ করা সম্ভব না।

শনিবার (১২ অক্টোবর) গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট অায়োজিত কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচী প্রনয়ণ কর্মশালায়-২০১৯ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে সাংবাদিকদের এসব কথা বলেন
কৃষিমন্ত্রী ড.মো.আব্দুর রাজ্জাক এমপি।

তিনি অারো বলেন, আবরারকে পিটিয়ে হত্যা করা একটি মর্মান্তিক ঘটনা। এই ঘটনায় আমারও রক্তক্ষরণ হয়েছে। এরকম ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

মন্ত্রী আরও বলেন, পৃথিবীর সব দেশেই ছাত্র রাজনীতি রয়েছে। এমনকি পার্শ্ববর্তী দেশ ভারতেও ছাত্র রাজনীতি আছে। সেখানেও দলীয় ভিত্তিতে নির্বাচন হয়। ছাত্র রাজনীতি আগেও ছিল অার ভবিষ্যতেও থাকবে। সেটা হতে হবে স্বচ্ছ-সুন্দর নৈতিক। ছাত্র রাজনীতির বিপক্ষে আমরা না। এটা মানুষের মৌলিক অধিকার এবং গণতান্ত্রিক চিন্তা-চেতনার বিকাশ করে।

কৃষি গবেষণার মহাপরিচালক ড. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে কৃষিবিদ আব্দুল মান্নান এমপি ও সদস্য বাংলাদেশ কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, মো. নাসিরুজ্জামান সচিব বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়।

পরে তিনি বিভিন্ন গবেষণাগার পরিদর্শন করেন।

About arthonitee

Check Also

গাজীপুরে ১০ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে আটক-১

সামসুল হক জুয়েল (গাজীপুর): জামা-কাপড় কিনে দেয়ার লোভ দেখিয়ে এক শিশুকে ধর্ষণের করে নাজিম উদ্দিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *